Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

যারা মন্দিরে হামলা করেছে তারা মুক্তিযুদ্ধের শত্রু: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২১, ২:৪৬ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, স্থানীয় সরকার নির্বাচনে কোনো কোনো জেলা থেকে তথ্য গোপন করে যারা বিতর্কিতদের নাম কেন্দ্রে পাঠাচ্ছেন, তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, বর্তমানে যারা দলে বা নির্বাচনে বঞ্চিত হচ্ছেন, তাদের হারানোর কিছু নেই, ধৈর্য ধরে অপেক্ষা করলে শেখ হাসিনা তাদের ত্যাগের মূল্যায়ন করবেন।

শনিবার (১৬ অক্টোবর) রাজবাড়ী জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে এসব কথা বলেন তিনি। রাজধানীর বাসভবন থেকে সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হন ওবায়দুল কাদের। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যতক্ষণ নেতৃত্বে আছেন কারো শ্রম-ত্যাগ বৃথা যাবে। তাই সবাইকে ধৈর্য ধরতে হবে।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে অভিযোগের পাহাড় বা স্তূপ জমা হয়ে আছে অথবা দফায় দফায় প্রার্থী পরিবর্তন করা হচ্ছে, এমন অভিযোগ মোটেই সত্য নয়। প্রায় ৪০টি অভিযোগ পাওয়া গেছে, তার ভিত্তিতে ১৫টি অভিযোগের সত্যতা পাওয়ার ক্ষেত্রে প্রার্থী পরিবর্তন করা হয়েছে। অভিযোগ করলেই যে সব সত্য, এমনটা মনে করার কিছু নেই।

গত ১২ বছরে হিন্দু সম্প্রদায়ের দুর্গাপূজায় কোনো ধরনের সহিংসতা বা সমস্যা হয়নি কিন্তু এবার পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক অপশক্তি এই অপকর্ম সৃষ্টি করেছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, যারা এই অপকর্মের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। যারা মন্দিরে হামলা করেছে তারা মুক্তিযুদ্ধের শত্রু। এই অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি বলেন, দেশের উন্নয়ন যাদের সহ্য হয় না তাদের গাত্রদাহ হওয়াই স্বাভাবিক। ধর্মবিশ্বাসকে পুঁজি করে একটি মহল ধর্মের মূল চেতনাবিরোধী তৎপরতার মাধ্যমে বারবার সহিংসতার সুযোগ খুঁজছে। তাদের আর ছাড় দেওয়া হবে না বলেও হুঁশিয়ার করেন ওবায়দুল কাদের

সরকার নাকি এসব তাণ্ডবে জড়িত- বিএনপি নেতাদের এমন অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তারা শাক দিয়ে মাছ ঢাকতে চায়। সরকার দেশে স্থিতিশীলতা চায়, সরকার কোন দুঃখে এসব করতে যাবে?

দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের মাধ্যমে অস্থিতিশীল তৈরির যে অপচেষ্টা হয়েছে বা হচ্ছে এবং এর পেছনে যারা মদদ দিচ্ছে, সঠিক ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে অপরাধী ও নেপথ্যের কুশীলবদের বিচারের আওতায় আনা হবে বলেও জানান ওবায়দুল কাদের



 

Show all comments
  • True Mia ১৬ অক্টোবর, ২০২১, ৯:৫৪ পিএম says : 0
    Are not they enemy who dishonored Our Quran ? you are a blind , whole life you are doing dalali for India to stay in power
    Total Reply(0) Reply
  • মোস্তফা মামুন সিরাজী ১৬ অক্টোবর, ২০২১, ৩:০০ পিএম says : 0
    মন্দিরে হামলার সঙ্গে মুক্তিযুদ্ধের সম্পর্ক কি এটা বুঝলাম না?
    Total Reply(1) Reply
    • ১৬ অক্টোবর, ২০২১, ৭:১৫ পিএম says : 0
  • ABU ABDULLAH ১৬ অক্টোবর, ২০২১, ৩:২০ পিএম says : 0
    তার মানে হিন্দুরাই কেবল মুক্তিযুদ্ধা
    Total Reply(0) Reply
  • এন হুদা ১৬ অক্টোবর, ২০২১, ৫:৪২ পিএম says : 0
    যারা মন্দিরে হামলা করেছে তারা মুক্তিযুদ্ধের শত্রু, আপনার সাথে সহমত পোষণ করবো কি না? ৯০% মুসলিম দেশে, কিন্তু যারা মূর্তির পায়ের ওপর পবিত্র কোরআন রেখেছে তাদের সম্পর্ক কিচুই বললেন না ?? মালেক ইয়াও-মিদ্দীন, সেই দিন নিজ হিসাব নিজে দিতে হবে, আপনার মতামত মায়ের থেকে মাসির দরদ বেশি মনে হয়, ওসি আসে কোরআন হাতে নিয়ে নিলো। তার আগে কেন পরিচালনা কমিটির কেউ হাতে নিয়ে নিলো না, এখন অন্যের সড়যন্ত্র খুঁজছেন বা কি সুন্দর রাজনীতি।...
    Total Reply(0) Reply
  • Belal ১৬ অক্টোবর, ২০২১, ৭:৩৩ পিএম says : 0
    Gotokal network bondho kora holo ki karone /
    Total Reply(0) Reply
  • MD.ARIFUR RAHAMAN ১৬ অক্টোবর, ২০২১, ৭:২০ পিএম says : 0
    তার মানে হিন্দুরাই কেবল মুক্তিযুদ্ধা
    Total Reply(0) Reply
  • Md Helal Karim ১৬ অক্টোবর, ২০২১, ১১:১২ পিএম says : 0
    কোথায় মু‌ক্তিযুদ্ধ কোথায় ম‌ন্দির! কি‌সের সা‌থে কি লাগাই‌লো ...
    Total Reply(0) Reply
  • Mirza Arif ১৭ অক্টোবর, ২০২১, ১০:০৩ এএম says : 0
    যারা মন্দিরে হামলা করেছে তারা মুক্তিযুদ্ধের শত্রু ( ওবায়দুল কাদের ) কিন্তু যারা মূর্তির পায়ের ওপর পবিত্র কোরআন রেখেছে তার?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ