Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

খুবির গুচ্ছ ভর্তি পরীক্ষা ১৭ অক্টোবর থেকে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২১, ৩:২৬ পিএম

প্রথমবারের মতো গুচ্ছ পদ্ধতিতে দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১৭ অক্টোবর থেকে অনুষ্ঠিত হচ্ছে। এদিন দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত ‘এ’ ইউনিটে বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে (খুবি) আসন সংখ্যা ৭ হাজার ১০৮ জন শিক্ষার্থীর। যার মধ্যে খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রোল নং ১২৩৩৩৫ থেকে ১২৮৬২৪ পর্যন্ত মোট ৫ হাজার ২৯০ জন এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত খুলনা কলেজিয়েট গার্লস্ স্কুল ও কেসিসি উইমেন্স কলেজে রোল নং ১২৮৬২৫ থেকে ১৩০৪৪২ পর্যন্ত মোট ১ হাজার ৮১৮ জনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজ শনিবার বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর এ তথ্য জানিয়েছে।

পরীক্ষা কেন্দ্রে ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা মোবাইল ফোনসহ কোনো ধরনের ইলেক্ট্রনিক্স ডিভাইস নিয়ে প্রবেশ করতে পারবে না। পরীক্ষার দিন সকাল ১০টা থেকে পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত খুলনা-সাতক্ষীরা মহাসড়কের গল্লামারী-জিরোপয়েন্ট পর্যন্ত সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

গুচ্ছ ভর্তি পরীক্ষার খুলনা বিশ্ববিদ্যালয়ের ফোকালপার্সন চারুকলা স্কুলের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ মনিরুল ইসলাম জানান, ভর্তি পরীক্ষা গ্রহণে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এছাড়াও আগামী ২৪ অক্টোবর ‘বি’ ইউনিটে মানবিক এবং ১ নভেম্বর ‘সি’ ইউনিটে বাণিজ্য বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ