Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

সাম্প্রদায়িকতার বিরুদ্ধে রাবিতে মানববন্ধন

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২১, ৩:৩৭ পিএম

দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক ডাঙ্গার প্রতিবাদে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাধারণ শিক্ষার্থীরা। শনিবার (১৬ অক্টোবর) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধনে ইংরেজি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী তমাল বলেন, বাংলাদেশের ইতিহাস সাম্প্রদায়িক সম্প্রীতির ইতিহাস, মুক্তিযুদ্ধের ইতিহাস ঐক্যের ইতিহাস, দুঃখের বিষয় স্বাধীনতার ৫০ বছর পরে-ও আমরা সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ দেখতে পারিনি। সম্প্রীতি ও ঐক্যকে যারা ভন্ডুল করতে চাই। যারা সাম্প্রদায়িক ডাঙ্গাবাজি করে দেশকে অস্থিতিশীল করতে চাই তাদেরকে হুশিয়ারী করে বলতে চাই, বাংলাদেশের মাটিতে সাম্প্রদায়িকতার কোন যায়গা হবে না।

কর্মসূচিতে বক্তারা আরও বলেন, সাম্প্রদায়িকতা বিভেদ সৃষ্টি করে। সাম্প্রদায়িকতা কখনোই উন্নতির পথে সহযোগী হতে পারে না। সুধু একটা সম্প্রদায় নিয়ে বাংলাদেশ গঠিত নয়। সবাইকে নিয়ে ধর্মীয় পরিচয়ের উর্ধে উঠে দেশের নাগরিক হিসেবে আমাদের একসাথে পথ চলতে হবে।

এসময় ইংরেজি বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী তুর্যের সঞ্চালনায়, প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবি

১৭ অক্টোবর, ২০২১
১১ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ