Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ত্রিশালে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল ৬ যাত্রীর

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২১, ৬:২৩ পিএম | আপডেট : ৭:১১ পিএম, ১৬ অক্টোবর, ২০২১

ময়মনসিংহের ত্রিশালে দুই বাসের প্রতিযোগিতায় দাড়িয়ে থাকা পাথরবাহী ট্রাকে বাসের ধাক্কায় ৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ১০। নিহতদের মধ্যে এক নারী, দুই শিশু ও ৩ জন পুরুষ রয়েছে। শনিবার (১৬ অক্টোবর) বেলা সোয়া ৩ টার দিকে উপজেলার ঢাকা ময়মনসিংহ মহাসড়কের তেলেরঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

খবরের সত্যতা নিশ্চিত করেছেন ত্রিশাল থানার ওসি মাঈন উদ্দিন। তিনি জানান, ত্রিশালের চেলের ঘাট এলাকায় একটি পাথরবাহী ড্রাম ট্রাক চাকা বিকল হয়ে মহাসড়কের পাশে দাঁড়িয়ে ছিল। এ সময় পেছন থেকে শেরপুরগামী যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা দেয়। এতেই এ দুর্ঘটনা ঘটে।

ওসি আরও জানান, নিহত সবাই বাসের যাত্রী। তারা ঘটনাস্থলেই নিহত হয়েছেন। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ময়মনসিংহ ফায়ারসার্ভিসের ডিউটি অফিসার সেলিম মিয়া জানান, স্থানীয়দের কাছে খবর পেয়ে একটি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়েছে। উদ্ধার অভিযান চলছে।

ওসি মাঈন উদ্দিন আরও জানান, দুই বাসের প্রতিযোগীতার কারণেই ময়মনসিংহের ত্রিশালের তেলেরঘাট এলাকায় বাস দুর্ঘটনা ঘটেছে। প্রতিযোগিতা করে একটি বাস অপর একটি বাসকে ওভারটেক করতে চাইলে দাঁড়িয়ে থাকা সোনাই পরিবহনের একটি বিকল ট্রাম ট্রাকে ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনা কবলিত বাসটি সেপার এম.এ পরিবহনের। এ বাসটি শেরপুরগামী ছিল। তবে অপর প্রতিযোগী বাসের নাম জানা যায়নি।

দাড়িয়ে থাকা সোনাই পরিবহনের চালক মো: আমিরুল ইসলাম জানান, সোনাই পরিবহনে পাথর নিয়ে ময়মনসিংহ আসছিলাম। চেলেরঘাট এলাকায় আসলে আমার ট্রাকের ডান পাশের সামনের চাকা ব্লাষ্ট হয়ে যায়। এ সময় ট্রাকটিকে রাস্তার ডান পাশে সাইড করে সর্তক সংকেত হিসেবে গাছের ডাল টানিয়ে দেই। পরে একজন হেলপারকে শম্ভগঞ্জ থেকে নতুন চাকা আনতে পাঠাই। এর কিছুক্ষণ পর শেরপুরগামী দুটি বাস প্রতিযোগিতা করে পেছন দিক থেকে আসতে থাকে। এ সময় একটি বাস অপরটিকে ওভারটেক করতে চাই দাড়িয়ে থাকা ট্রাকে ধাক্কা খায়।

সোনাই পরিবহনের অপর স্টাফ আলমগীর হোসেন বলেন, দুর্ঘটনার সময় আমরা বিকল চাকা খুলে নতুন চাকা লাগানোর প্রস্তুতি নিচ্ছিলাম। এরই মধ্য চোখের পলকে এ দুর্ঘটনা ঘটে যায়। তাদের দাবি, মহাসড়কের সিসি ক্যামেরার ফুটেজ দেখলেই দুর্ঘটনার সব জানা যাবে।

ওসি মঈন আরও জানান, আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দূর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ