Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রূপসা নদীতে সিমেন্টের কাঁচামালসহ জাহাজ ডুবি

প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনা রূপসা নদীতে ৮০০ টন সিমেন্টের কাঁচামালসহ ‘এমভি টুঙ্গীপাড়া’ নামে একটি কার্গো জাহাজ ডুবির ঘটনা ঘটেছে। গত ১২ অক্টোবর বিকেল সাড়ে ৫টায় খানজাহান আলী সেতু সংলগ্ন নদীতে এ ঘটনা ঘটে। তবে কোনো হতাহত হয়নি বলে জানা গেছে। অভ্যন্তরীণ নৌপরিবহন মালিক গ্রুপ ও মংলা বন্দর ব্যবহারকারী সমন্বয় কমিটির মহাসচিব অ্যাড. মোঃ সাইফুল ইসলাম জানান, মংলার হাড়বাড়িয়া এলাকায় অবস্থানরত বিদেশি জাহাজ থেকে সিমেন্ট তৈরির কাঁচামাল ক্লিংকার নিয়ে কার্গোটি খুলনার সেভেন রিংস সিমেন্ট ফ্যাক্টরিতে আসছিল। রূপসা নদীতে তলা ফেটে এ কার্গো জাহাজটি ডুবে যায়। জাহাজটিতে ৮০০ টন সিমেন্টের কাঁচামাল ছিলো। জাহাজটির মালিক শেখ জালাল উদ্দিন রুবেল বলে জানিয়েছেন তিনি।
রূপসা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় কার্গোর মাস্টার আমিনুল ইসলাম রূপসা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। উল্লেখ্য, সর্বশেষ গতকাল বিকেল পর্যন্ত ডুবন্ত জাহাজটিতে উদ্ধার তৎপরতা শুরু হয়নি।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রূপসা নদীতে সিমেন্টের কাঁচামালসহ জাহাজ ডুবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ