Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

যৌথ নৌমহড়ার আয়োজন করছে পাকিস্তান ও ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২১, ৮:০৬ পিএম

পাকিস্তান ও ইরান যৌথভাবে নৌমহড়ার আয়োজন করবে । এ তথ্য জানিয়েছেন ইরানের সামরিক বাহিনীর প্রধান মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি। পাকিস্তানে চার দিনের সফর প্রসঙ্গে তিনি বলেন, সফরকালে পাকিস্তানের সঙ্গে যৌথ নৌমহড়া আয়োজনের বিষয়ে সমঝোতা হয়েছে। -পার্সটুডে
এছাড়া সন্ত্রাসবাদ দমনে গোয়েন্দা তথ্য বিনিময়ের ক্ষেত্রে সহযোগিতা আরও বাড়ানো হবে। জেনারেল বাকেরি আরও বলেন, মুসলিম দেশ পাকিস্তানের সঙ্গে ইরানের দীর্ঘ সীমান্ত রয়েছে। এছাড়া দুই দেশের মানুষের মধ্যেই রয়েছে ঘনিষ্ঠতা। এ কারণে ইরানের কাছে পাকিস্তান বিশেষ গুরুত্ব পায়। গত কয়েক বছরে দুই দেশ সীমান্ত বিষয়ক সহযোগিতা জোরদারে ব্যাপক চেষ্টা চালিয়েছে বলে জানান তিনি। ইরানের সামরিক প্রধান বলেন, সীমান্তে চোরাচালান বন্ধ ও নিরাপত্তা জোরদারে দুই দেশের মধ্যে সহযোগিতা অব্যাহত রয়েছে।

দুই দেশের যৌথ সীমান্তে কোনো ঘটনা ঘটলেই অবিলম্বে পরস্পরের মধ্যে সমন্বয় সাধন করা হবে বলে জানান বাকেরি। চার দিনের সফর শেষে গতকাল শুক্রবার ইরান ফিরেছেন জেনারেল বাকেরি। পাকিস্তানে তিনি দেশটির প্রধানমন্ত্রী ও সেনাপ্রধানসহ উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন