Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

দেশে চালের দাম ৭০ টাকার নিচে নামছে না, বেকার পাঁচ কোটি : মির্জা ফখরুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২১, ৮:২৮ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার জনগণের সাথে প্রতিনিয়ত মিথ্যা বলছে। ১০ টাকা কেজি দরে চাল খাওয়ানো আর ঘরে ঘরে চাকরি দেওয়ার কথা বলে তারা ক্ষমতায় এসেছে। কিন্তু এখন চালের দাম ৭০ টাকার নিচে নামছে না। আর বেকার সংখ্যা পাঁচ কোটি ছাড়িয়ে গেছে।

আজ বিকালে চট্টগ্রাম মহানগর বিএনপির এক কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন। চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে সমাবেশে সাবেক মন্ত্রী ও বিএনপি নেতা জাফরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, দক্ষিণ জেলার আহ্বায়ক আবু সুফিয়ান, মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ স্থানীয় বিএনপির নেতারা বক্তব্য রাখেন।

তিনি বলেন, করোনা প্রাদুর্ভাবকে সামনে রেখে সরকার ‘লকডাউন’ নামক খেলায় মেতে উঠেছিল। এর ফলে অনেক ব্যবসায়ী পুঁজি হারিয়ে এখন রিকশা চালাচ্ছে। অথচ এসময় স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি থেকে শুরু করে স্বাস্থ্য খাতে দুর্নীতির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা লুটপাট করা হয়েছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, বিশৃঙ্খল সেনাবাহিনী কোনো যুদ্ধ জয় করতে পারে না। তাই আপনাদের প্রতি অনুরোধ শৃঙ্খলা বজায় রাখুন। আপনারা সামনে আসবেন, ছবি তুলবেন। ফেসবুকে দেবেন। আর ফেসবুক রাজনীতি করে কখনো আন্দোলনে সফল হতে পারবেন না। বিএনপি মহাসচিব আরও বলেন, আওয়ামী লীগ সরকার পরিকল্পিতভাবে জনগণের সাথে প্রতারণা করছে। গণতন্ত্রের মোড়ক দিয়ে একদলীয় বাকশাল প্রতিষ্ঠা করেছে।



 

Show all comments
  • jack ali ১৬ অক্টোবর, ২০২১, ৮:৫৬ পিএম says : 0
    মানুষ সৃষ্টি করেছে আল্লাহ এবং আল্লাহর বিধান দিয়েছে সে বিধান এর নাম হচ্ছে কুরআন আর আপনারা কাফেরের রচিত আইন গণতন্ত্র গণতন্ত্র করে গলা শুকিয়ে ফেলেছেন দেশটাতো আমরা আপনারা ধ্বংস করেছেন গণতন্ত্র দিয়ে এখনো সময় আছে আল্লাহর কাছে তওবা করে ইসলাম গ্রহণ করেন এই গণতন্ত্র বিশ্বাস করে মানাগের চিরজীবনের জন্য জাহান্নামে থাকতে হবে আপনাদেরকে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ