Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

সৈয়দপুরে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

মুক্তিযোদ্ধাদের অবমাননাকারী স্বাধীনতাবিরোধীর সন্তান দিলনেওয়াজ খাঁনকে গ্রেপ্তারের দাবিতে নীলফামারীর সৈয়দপুরে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল শনিবার দুপুরে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কস্থ স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সামনে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে প্রজন্ম ‹৭১, স্থানীয় আ.লীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রায় দুই শতাধিক নেতাকর্মী অংশ নেন। মুক্তিযোদ্ধা সংসদ সৈয়দপুর ইউনিটের সাবেক কমান্ডার সামসুল হক সরকারের সভাপতিত্বে এ সংক্রান্ত আলোচনা সভায় শহীদ সন্তান ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন বলেন, স্বাধীনতার ৫০ বছর পরেও স্বাধীনতাবিরোধীদের বিভিন্ন অপকর্মের প্রতিবাদে আমাদের রাস্তায় নামতে হচ্ছে, যা অত্যন্ত দুঃখজনক। আমাদের দলের একজন নেতার আশ্রয়-প্রশ্রয়ে স্বাধীনতাবিরোধীর সন্তান দিলনেওয়াজ খাঁন সৈয়দপুর উপজেলা যুবলীগের আহবায়কের পদ বাগিয়ে নিয়ে মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের সম্পর্কে কটুক্তি করার দুঃসাহস দেখাচ্ছে। যা আমাদের জন্য অত্যন্ত লজ্জাজনক ও অপমাননাকর।
এছাড়া ওই স্বাধীনতাবিরোধীর সন্তানের বিরুদ্ধে সৈয়দপুর শহরে চাঁদাবাজী, মাদক ব্যবসা, রেলের জমি ও কোয়াটার বাণিজ্য এবং সংখ্যালঘুর বাড়ি দখলসহ নানা অভিযোগ রয়েছে। এই মানববন্ধনের মাধ্যমে আমরা প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ ও তার হস্তক্ষেপ কামনা করছি। এ সময় মানবন্ধনে আরও বক্তব্য রাখেন, সৈয়দপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ বিশিষ্ট আওয়ামী লীগ নেতা অধ্যাপক সাখাওয়াত হোসেন খোকন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, প্রকৌশলী রাশেদুজ্জামান রাশেদ ও সৈয়দপুরে প্রথম শহীদ মাহতাব বেগের সন্তান বীর মুক্তিযোদ্ধা সালাউদ্দিন বেগ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন