Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

সোনারগাঁওয়ে সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে সড়ক সংস্কারের দাবিতে এলাকাবাসী মানববন্ধন কর্মসূচি পালন করেছে। গত শুক্রবার সকাল সাড়ে ১০টায় ‘সমমনা প্লাটফর্ম’ নামে একটি অরাজনৈতিক সংগঠনের উদ্যোগে এ কর্মসূচী পালিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, উপজেলার সোনারগাঁও সরকারি কলেজ সংলগ্ন ব্রিজ থেকে শম্ভুপুরা ইউনিয়নের দড়িগাঁও পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার সড়ক সংস্কার কাজের কার্পেটিংয়ের জন্য বিশ্ব ব্যাংকের অর্থায়নে টেন্ডার আহ্বান করা হয়। এ সড়কের কাজের ব্যয় ধরা হয় প্রায় সাড়ে ৭ কোটি টাকা। টেন্ডারের মাধ্যমে ‘ডলি কনস্ট্রাকশন’ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান সড়কটি সংস্কারের কার্যাদেশ পায়। চুক্তি মোতাবেক দুই বছরের মধ্যে সম্পূর্ণ কাজ সম্পন্ন করার কথা ছিলো। দীর্ঘ ১৮ মাস অতিবাহিত হলেও মাত্র পাঁচ শতাংশ কাজ হয়েছে। টেন্ডার নির্দেশনা মতে সম্পূর্ণ কাজ না করে সড়কের পাশে কিছু গর্ত ও সমস্ত সড়কের কার্পেটিং তুলে খোঁড়াখুড়ি করে বাকি কাজ অসমাপ্ত রেখেই চলে যায় ঠিকাদারী প্রতিষ্ঠানটি। এতে করে রাস্তার খানাখন্দে বৃষ্টির পানি আটকে পথচারী ও যানবাহন চলাচলে মারাত্মক সমস্যা এবং জনগুরুত্বপূর্ণ এ সড়কটি ঠিকাদারি প্রতিষ্ঠানের অবহেলায় জনগণকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এতে এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ সৃষ্টি হয়।
তারা আরও জানান, এ সড়কগুলো দিয়ে প্রতিদিন শম্ভুপুরা ইউনিয়ন ও মুন্সিগঞ্জ জেলার হাজার হাজার মানুষ যাতায়াত করে। ঠিকাদারি প্রতিষ্ঠানকে সড়কটি দ্রুত সংস্কার শেষ করার জন্য বারবার তাগিদ দিলেও তারা কোন কর্ণপাত করছে না। ভুক্তভোগীরা দ্রুত সময়ের মধ্যে গুরুত্বপূর্ণ এই সড়কটি সংস্কারের দাবিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।
সড়ক সংস্কারের দাবিতে এসময় উপস্থিত ছিলেন মানববন্ধনের আহ্বায়ক শামছুল আলম পনির, সমমনা প্লাটফর্মের উদ্যোক্তা মোয়াজ্জেম হোসেন, আশরাফুল আলম, পীর মোহাম্মদ, নজরুল ইসলাম, জুলহাস উদ্দিন, হোসেনপুর জণকল্যান সমিতির সভাপতি গোলাম হোসেন, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হাই, জেলা পরিষদের সদস্য এ্যাড. নুরজাহানসহ বিভিন্ন সংগঠন ও কয়েক শতাধিক ব্যক্তি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন