Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ক্ষতিপূরণের প্রস্তাব ওয়াশিংটনের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম


কাবুলে মার্কিন ড্রোন হামলায় নিহত ১০ আফগানের স্বজনদের আর্থিক ক্ষতিপূরণের প্রস্তাব দিয়েছে যুক্তরাষ্ট্র। এছাড়া ভুক্তভোগীরা যদি যুক্তরাষ্ট্রে স্থানান্তরিত হতে চান তাদের সর্বোচ্চ সহায়তারও প্রতিশ্রুতি দিয়েছে ওয়াশিংটন। শুক্রবার এক বিবৃতিতে জানিয়েছেন মার্কিন প্রতিরক্ষা দফতর পেন্টাগনের মুখপাত্র জন কিরবি। পেন্টাগন জানায়, ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহায়তা দেওয়া হবে। বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের আন্ডার সেক্রেটারি কলিন কাহল ও আফগানিস্তানে সহায়তাকারী প্রতিষ্ঠানের প্রধান স্টিভেন কোওনের বৈঠকে সহায়তারও বিষয়টি উঠে আসে। গত ২৬ আগস্ট কাবুল বিমানবন্দর দিয়ে যখন উদ্ধার অভিযান পরিচালনা করা হচ্ছিল তখন আত্মঘাতী বোমা হামলা চালায় আফগান আইএস। এতে মার্কিন সেনাসহ ১৭০ জনের বেশি মানুষ প্রাণ হারান। প্রতিশোধ নিতে যুক্তরাষ্ট্র ২৯ আগস্ট কাবুলে ড্রোন অভিযান পরিচালনা করলে শিশুসহ ১০ বেসামরিক নিহত হন। সিএনএন।

 

 



 

Show all comments
  • MD IMRAN MIA ১৭ অক্টোবর, ২০২১, ৮:২৪ এএম says : 0
    ক্ষতিপুরন তোমাদের দিতে হবে ইহকালে অথবা পরকালে, তোমরা যুদ্ধের নামে লাখ লাখ বেসামরিক মানুষ হত্যার যে মহোৎসব চালিয়েছ তার দায় তোমরা কোনভাবেই এড়াতে পার না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওয়াশিংটন


আরও
আরও পড়ুন