Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

মনোনয়ন বঞ্চিতদের পক্ষে কলাগাছ লাগিয়ে অভিনব প্রতিবাদ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২১, ৯:৪৮ পিএম

মনোনয়ন বঞ্চিত হয়ে প্রতিবাদ স্বরূপ কলাগাছ পুঁতে দিয়েছেন সরকারি দলের সম্ভাব্য বিদ্রোহী প্রার্থীরা। বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার নির্বাচনী এলাকায় এঘটনা ঘটেছে। রবিবার ১৭ অক্টোবর মনোনয়নপত্র দাখিলের আগের দিন শনিবার নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি ও বাইশারী ইউনিয়ন এলাকায় ৫ শতাধিক কলাগাছ রোপণ করে দিয়েছে মনোনয়ন বঞ্চিতদের সমর্থকরা।

নাইক্ষ্যংছড়ি থেকে পাওয়া তথ্যে জানা গেছে, এই উপজেলার দোছড়ি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা মো. হাবিবুল্লাহ গত টানা ৪টি নির্বাচনে নির্বাচিত হয়ে আসলেও এবছর তাকে মনোনয়ন না দিয়ে সাবেক ইউপি মেম্বার ও উপজেলা আওয়ামী লীগের সদস্য সচিব মোহাম্মদ ইমরানকে আওয়ামী লীগে মনোনয়ন দেয়া হয়। এর প্রতিবাদে মোহাম্মদ হাবিবুল্লাহ বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দেন এবং প্রতিবাদ স্বরূপ রাস্তার ধারে এবং বিভিন্ন পয়েন্টে কলাগাছ লাগান।

অন্যদিকে বাইশারী ইউনিয়নে দীর্ঘদিনের পরীক্ষিত আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম বাহাদুর এবার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চেয়ে বঞ্চিত হন। দল এবারো বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ আলমকে মনোনয়ন দেয়। এর প্রতিবাদে শনিবার ১৬ অক্টোবর বাইশারী বাজারসহ বিভিন্ন নির্বাচনী এলাকার গুরুত্বপূর্ণ পয়েন্টে কলাগাছ লাগান। তিনিও দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে মাঠে থাকার ঘোষণা দেন।

এদিকে দলীয় মনোনয়নপত্র নিয়ে মোহাম্মদ আলম শনিবার বিকেলে বান্দরবান জেলা সদর থেকে বাইশারী এলাকায় এলে মোটরসাইকেল, ডাম্পাট ট্রাক, সিএনজি ট্যাক্সিসহ কয়েক হাজার জনতা তাকে সংবর্ধনা দেয়। মোহাম্মদ আলমের ঘনিষ্ঠজনরা দাবি করেছেন, ঈদগাহ থেকে বাইশারী পর্যন্ত পুরো ২৫০ মোটরসাইকেল, ৫০টি ডাম্পাট ট্রাক এবং ৩০টি সিএনজি চালিত ট্যাক্সি অংশ নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বান্দরবান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ