Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাগুরায় ৪ মার্ডারের পর লুটপাটের ভয়ে মালামাল সরিয়ে নিচ্ছে এলাকাবাসী

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২১, ১০:১৭ পিএম

মাগুরার জগদল গ্রামে চার খুনের পর এলাকার আতংক কাটেনি। মাগুরা সদর উপজেলার জগদল গ্রামে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে শুক্রবার ৪ জন নিহতের ঘটনায় পালটা হামলার ভয়ে এলাকা পুরুষশূন্য হয়ে পড়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকলেও জানমালের ক্ষয়ক্ষতির আশঙ্কায় অনেকেই ঘরের মূল্যবান আসবাবপত্র নিয়ে নিরাপদ স্থানে সরে পড়ছেন।

এদিকে মাগুরায় নির্বাচনে প্রার্থিতা এবং সামাজিক দলাদলি নিয়ে একই দিনে ৪ জন হত্যাকাণ্ডের ঘটনায় ২৪ ঘন্টা পার হলেও এ ঘটনায় থানায় কোনো মামলা হয়নি। তবে বিকাল ৫টার পর ময়নাতদন্ত শেষে লাশ নিহতদের পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

এলাকাবাসী জানান, জগদল গ্রামে জগদল ইউনিয়নের বর্তমান ইউপি মেম্বার নজরুল ইসলামের ব্যাপক প্রভাব রয়েছে। ২০১৬ সালের ইউপি নির্বাচনের পূর্বে তিনি ওয়ার্ড বিএনপিসাধারণ সম্পাদক ছিলেন। কিন্তু বিগত নির্বাচনে সৈয়দ রফিকুল ইসলাম নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হওয়ার পর নজরুল মেম্বার বিএনপির রাজনীতিতে নিষ্ক্রিয় হয়ে রফিক চেয়ারম্যানের আশ্রয়-প্রশ্রয়ে থাকা শুরু করেন। অন্যদিকে দক্ষিণ জগদল গ্রামের প্রভাবশালী মাতবর সবুর মোল্লা ও তার সমর্থকরাও অতীতে বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত থাকলেও পরে স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে মিশে যান।

স্থানীয়রা জানান, আসন্ন ইউপি নির্বাচনে দক্ষিণ জগদল গ্রামের প্রভাবশালী মাতবর সবুর মোল্লা ও তার সমর্থকরা বর্তমান চেয়ারম্যান রফিক এবং নজরুল মেম্বারকে ছেড়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জাহিদ হাসান এবং অপর মেম্বার প্রার্থী সৈয়দ আলিকে সমর্থন দিয়েছেন। এ ঘটনা নিয়ে গত কয়েক দিন ধরেই এলাকায় বেশ উত্তেজনা চলছিল; যার ধারাবাহিকতায় শুক্রবার সবুর মাতবরদের ওপর হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাগুরা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ