Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিশ্বকাপের পরই ভারতের কোচ দ্রাবিড়!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পরই ভারতের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়েছিলেন রবি শাস্ত্রী। এরপরই এই পদ কে পেতে পারেন তা নিয়ে তৈরি হয় কৌত‚হল। ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর খবর, দৌড়ে সবচেয়ে এগিয়ে আছেন সাবেক অধিনায়ক ও দেশটির জাতীয় একাডেমির পরিচালক রাহুল দ্রাবিড়। সবকিছু ঠিক থাকলে বিশ্বকাপের পর নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজেই দ্রাবিড়কে দায়িত্ব নিতে দেখা যাবে বলে জানা গেছে।

দুর্দান্ত এক ক্রিকেট ক্যারিয়ারের পর জাতীয় একাডেমির পরিচালক হিসেবেও দারুণ সফল দ্রাবিড়। এর আগেও জাতীয় দলের কোচ হিসেবে তাকে বিবেচনা করা হলেও তিনি একাডেমিতে কাজ করতেই ছিলেন স্বচ্ছন্দ। জাতীয় দলের কোচ হলে পরিবারকে সেভাবে সময় দিতে পারবেন না, এটাই চিন্তা ছিল দ্রাবিড়ের। তবে এবার কিছুটা বদলে গেছে সেই চিন্তা। ভারতীয় ক্রিকেট বোর্ডের একটি স‚ত্র জানিয়েছে, কোচ হতে এবার ইচ্ছুক দ্রাবিড়। তাকে পেতেও আগ্রহী বোর্ড। এখন বাকি কেবল কিছু আনুষ্ঠানিকতা।
গত জুলাই মাসে ভারতের সীমিত ওভারের দলের কোচ হিসেবে শ্রীলঙ্কায় গিয়েছিলেন দ্রাবিড়। সে সময় ভারতের প্রথম সারির ক্রিকেটাররা টেস্ট সিরিজ খেলতে ছিলেন ইংল্যান্ডে। দ্বিতীয় সারির ক্রিকেটারদের নিয়ে সম্প‚র্ণ আলাদা একটি দল তারা পাঠিয়েছিল শ্রীলঙ্কায়। সেখানেই দায়িত্ব পালন করেন দ্রাবিড়।

২০১৯ সাল থেকে নিজ শহর বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমির পরিচালক হিসেবে কাজ করছেন দ্রাবিড়। কোচ হিসেবে দায়িত্ব পালন করেন অন‚র্ধ্ব-১৯ দলের। এবার তার সামনে আসছে আরও বড় চ্যালেঞ্জ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি-টোয়েন্টি বিশ্বকাপ

২৭ ডিসেম্বর, ২০২১
৫ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন