Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

বিষাক্ত মদ পানে ১৮ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ৯:২৬ এএম

বিষাক্ত মদ পান করে মৃত্যু ঘটনা প্রায় ঘটে রাশিয়ায়। সেদেশে প্রকাশ্যে মদ পান করা বৈধ। এদিকে এবার রাশিয়ায় বিষাক্ত মদ পান করে ১৮ জন মারা গেছেন। দেশটির উরাল পর্বতমালার পূর্বে অবস্থিত ইয়েকাতেরিনবার্গ শহরে এই ঘটনা ঘটে বলে জানিয়েছে রুশ ইনভেস্টিগেটিভ কমিটি। শনিবার (১৬ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

দেশটি জানিয়েছে, মৃত ওই ব্যক্তিরা প্রাণহানির আগে মিথেনলযুক্ত মদ পান করেছিলেন। বিষাক্ত এই অ্যালকোহলটি মূলত শিল্প-কারখানাগুলোতে উৎপাদন সংশ্লিষ্ট কাজে ব্যবহার করা হয়ে থাকে।

রুশ ইনভেস্টিগেটিভ কমিটি এক বিবৃতিতে জানিয়েছে, বিষাক্ত এই মদ পানের কারণেই ওই ১৮ জন মারা গেছেন। রাশিয়ার এই কমিটি সাধারণত বড় বড় অপরাধের তদন্ত করে থাকে।

এর আগে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় রাশিয়ায় বিষাক্ত মদ পান করে ৩৪ জনের মৃত্যু হয়েছিল। তদন্ত করে দেখা যায়, গত ৭ থেকে ১৪ অক্টোবরের মধ্যে ইয়েকাতেরিনবার্গের এসব মানুষ ওই মদ কিনে এনেছিলেন। এছাড়া বিষাক্ত মদ বিক্রেতাদের দু’জনকেও আটক করা হয়েছে বলে জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ