Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

আফগান সিক্স মেশিন, ভারতের নতুন মাস্টার ব্লাস্টার: এবারের বিশ্বকাপের সুপারস্টার তারা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ১০:০০ এএম

সকল অপেক্ষার অবসান ঘটিয়ে, দীর্ঘ পাঁচ বছরের অপেক্ষা শেষে মাঠে গড়িয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিরাট কোহলি, ক্রিস গেইলের মতো বড় তারকারা এবারো খেলছেন বিশ্বকাপে। তাদের পাশাপাশি বেশ কয়েকজন নতুন খেলোয়াড় এবারের বিশ্বকাপের তারকা বনে যেতে পারেন।

হায়দার আলী: পাকিস্তানের বিশ্বকাপ জয়ে বড় অবদান রাখতে পারেন হায়দার আলী। তবে নিয়ম ভঙ্গের কারণে বিশ্বকাপ দলেই থাকার কথা ছিল না। কিন্তু কয়েকদিন আগে পাকিস্তানের ন্যাশনাল লিগে তিনটি দুর্দান্ত হাফসেঞ্চুরি করে দলে জায়গা করে নেন তিনি।

হযরতউল্লাহ জাজাই : আফগান এ হার্ডহিটার ২০১৯ সালে দেশটির ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতায় এক ওভারে ছয়টি ছক্কা হাঁকান। এখানেই শেষ নয় আয়ারল্যান্ডের বিপক্ষে ৬২ বলে ১৬২ রান করেন তিনি। যেখানে ছক্কা হাঁকান রেকর্ড ১৬টি। এখন তাকে আফগানিস্তানে ডাকা হয় সিক্স মেশিন হিসেবে। এবারের বিশ্বকাপে আফগানিস্তানের মূল কান্ডারি হতে পারেন তিনি।

গ্লেন ফিলিপস : দক্ষিণ আফ্রিকায় জন্ম নেয়া নিউজিল্যান্ডের ক্রিকেটার গ্লেন ফিলিপস গত কয়েক মাসে দুর্দান্ত খেলছেন। নিয়মিত পাচ্ছেন রান। এবার বিশ্বকাপে যদি তিনি জ্বলে উঠতে পারেন তাহলে কিউইদের বিশ্বকাপের শিরোপা জেতার বিষয়টিই সহজ হয়ে যাবে।
ইষাণ কিষাণ : ভারতের মাস্টার ব্লাস্টার হিসেবে ডাকা হয় কিংবদন্তি শচিন টেন্ডুলকারকে। শচিন ক্রিকেটকে বিদায় জানানোর পর এখন ভারত তাকিয়ে আছে আরেক নতুন মাস্টার ব্লাস্টারকে পাওয়ার আশায়। ভারতীয় সমর্থকদের এই আশা পূরণ করতে পারেন ইশাণ কিষাণ। আইপিএলের এ তারকা ক্রিকেটারকে ডাকা হচ্ছে নতুন মাস্টার ব্লাস্টার হিসেবে। এবারই তিনি প্রথমবারের মতো বিশ্বকাপ খেলবেন। গত মার্চে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। সে ম্যাচটিতে ৩২ বলে ৫৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এখন বিশ্বকাপেও তিনি হতে পারেন ভারতের ট্রাম্পকার্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন