Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

নোয়াখালীর কোম্পানীগঞ্জে বিএনপির আহবায়ক কমিটি, হাসনা মওদুদের প্রতিবাদ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ১২:৪১ পিএম

সদ্য ঘোষিত কোম্পানীগঞ্জ উপজেলা আহবায়ক কমিটি প্রত্যাখ্যান করে ঝাড়– মিছিল করেছে তৃণমূল নেতা কর্মীরা। এদিকে উক্ত আহবায়ক কমিটি প্রত্যাখ্যান করে প্রতিবাদ জানিয়েছেন সাবেক উপরাষ্ট্রপতি ও প্রয়াত ব্যারিষ্টার মওদুদ আহমদের সহধর্মীনি ও সাবেক এমপি বেগম হাসনা মওদুদ।

প্রতিবাদলিপিতে তিনি বলেন, বাহাত্তরের ভাষা সৈনিক, একাত্তরের মহান মুক্তিযোদ্ধা, সাবেক উপরাষ্ট্রপতি, সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও নোয়াখালী’র উন্নয়নের রুপকার, নোয়াখালী-৫ আসন থেকে বার বার নির্বাচিত ব্যারিষ্টার মওদুদ আহমদ জীবিত থাকা অবস্থায় তাঁর দেওয়া প্রস্তাবিত কমিটি সম্পূর্ণ অবমাননা করে জেলা বিএনপি কর্তৃক তথাকথিত জামায়াত নেতার প্রস্তাবিত কমিটিতে অনুমোদন দেওয়ায় আমি তীব্র নিন্দা ও প্রত্যাখ্যান করছি।

প্রতিবাদলিপিতে বেগম হাসনা মওদুদ বলেন, ব্যারিষ্টার মওদুদ আহমদ ছিলেন বিএনপি’র সর্বোচ্চ নীতি নির্ধারক প্রবীণ নেতা। যিনি মৃত্যুর আগ পর্য্যন্ত দল, গণতন্ত্র ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের মুক্তি জন্য লড়াই করে গেছেন। মৃত্যুর আগে ৫০বছরের স্মৃতি জড়িত তার ক্রয় করা নিজ বাড়িটি পর্য্যন্ত হারিয়েছেন এবং ৩৯টির অধিক মামলার আসামি ছিলেন। মৃত্যর পরে ওনার দেওয়া প্রস্তাবিত কমিটি বাদ দিয়ে জামায়াতপন্থী ও বিভিন্ন দলের লোকজনের সঙ্গে আঁতাত করা মামলাহীন ব্যক্তিদের দিয়ে জেলা বিএনপি কর্তৃক কমিটি দেওয়ায় আমি তীব্র নিন্দা প্রতিবাদ জানাচ্ছি।

বেগম হাসনা মওদুদ আরও বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর নিকট বর্তমান প্রস্তাবিত ও নেতা-কর্মী কর্তৃক প্রত্যাখিত কমিটি বাদ দিয়ে ব্যারিষ্টার মওদুদ আহমদ এর প্রস্তাবিত বিএনপি’র নেতা ও কর্মীদের প্রত্যাশিত কমিটি পূর্ণবহাল রাখার জোর দাবি জানাচ্ছি।



 

Show all comments
  • MD Sajib Bhuyan ১৭ অক্টোবর, ২০২১, ৬:০৯ পিএম says : 0
    এগুলো সকল জায়গায় ডুকে দলটাকে শেষ করে দিচ্ছে?
    Total Reply(0) Reply
  • Engr Shahzada Mahmud ১৭ অক্টোবর, ২০২১, ৬:১০ পিএম says : 0
    মাননীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও মাননীয় মহাসচিবের সুদৃষ্টি আশা করছি।
    Total Reply(0) Reply
  • Imran Hossen ১৭ অক্টোবর, ২০২১, ৬:১০ পিএম says : 0
    দল যেটা ভালো মনে করছে সেটাই করছে তা নিয়ে বেশি ভাড়া ভাড়ি না করাটাই ভালো হবে
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ দলিলুর রহমান ১৭ অক্টোবর, ২০২১, ৩:৪২ পিএম says : 0
    উনি সঠিক বলেছেন ,হাসনা মওদুদ হবে কোম্পানী গঞ্জের এম পি,আমরা সেনবাগ থেকে বলছি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিবাদ

১০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন