Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ঢাবিতে সশরীরে ক্লাস শুরুর প্রথম দিনেই মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ২:০১ পিএম

সকাল ৯টা থেকে বিভিন্ন হল থেকে মিছিল নিয়ে মধুর ক্যান্টিনে যেতে শুরু করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে সেখানে জড়ো হয়ে তারা স্লোগান দিতে থাকেন। সকাল সাড়ে ৯টার দিকে মধুর ক্যান্টিনে প্রবেশ করেন ছাত্রদলের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীরা। এসময় তাঁরাও স্লোগান দিতে শুরু করেন। দুই পক্ষের এমন স্লোগান-পাল্টাস্লোগানে উত্তেজনা ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। তবে সকাল ১১টার মধ্যে দুই সংগঠনেরই নেতাকর্মীরা মধুর ক্যান্টিন ছেড়ে চলে গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সশরীরে ক্লাস শুরুর প্রথম দিনেই বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে মুখোমুখি অবস্থান নিয়েছেন ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীরা। এ সময় উভয়পক্ষ মুহুর্মুহু স্লোগান দিতে থাকে। এতে ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এর আগে করোনাভাইরাসের কারণে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর আজ রবিবার (১৭ অক্টোবর) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু হয়।


এর আগে বেলা ১১টার দিকে মধুর ক্যান্টিন থেকে বের হয়ে ক্যাম্পাসে মিছিল বের করে ছাত্রদল। সংগঠনটির নেতাকর্মীরা মিছিল নিয়ে টিএসসিতে চলে যান। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন বক্তব্য দেন।

ছাত্রদল সভাপতি জানান, আমরা এখন থেকে নিয়মিত মধুর ক্যান্টিনে বসব। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অনুরোধ করব, ক্যাম্পাসে শৃঙ্খলা বজায় রাখার জন্য। এক্ষেত্রে ছাত্রদল বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত।

মধুর ক্যান্টিনে ছাত্রলীগ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাবি শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বরিকুল ইসলাম বাধন, সাহিত্য সম্পাদক আসিফ তালুকদার এবং বিশ্ববিদ্যালয় কমিটির নেতারা।

অপরদিকে, ছাত্রদল নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, বিশ্ববিদ্যালয় কমিটির আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমান উল্লাহ আমানসহ তিন শতাধিক নেতাকর্মী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি

১৫ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ