Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

শূন্য রানে দুই উইকেট নেই পাপুয়া নিউগিনির

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ৪:২৩ পিএম | আপডেট : ৪:২৭ পিএম, ১৭ অক্টোবর, ২০২১

টসে জিতে ফিল্ডিং নিয়ে স্বপ্নের সূচনা পেল ওমান। প্রথম ওভারে বিল্লাল খানের বলে রানের খাতা খোলার আগেই ফিরে যান পাপুয়া নিউগিনির ওপেনার টনি উরা। দ্বিতীয় ওভারে কালিমুল্লাহও একই পথ ধরে ফিরিয়ে দেন লেগা সাইকাকে। ১.৩ ওভারের মাথায় স্কোরবোর্ডে কোন রান তোলার আগেই দুই উইকেট হারায় নিউগিনি।

দ্বিতীয় ওভারের শেষ বলে চার্লস আমিনির ব্যাটে স্কোরবোর্ডে প্রথম রানের দেখা পায় দলটি। শেষ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের সংগ্রহ ৩ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১১ রান। আমিনি ৯ রানে ও অধিনায়ক আসাদ ভালা ১ রানে অপরাজিত আছেন।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে ওমান

অবশেষে সকল শঙ্কার অবসান ঘটিয়ে মাঠে গড়ালো আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। রোববার (১৭ অক্টোবর) আল আমিরাত ক্রিকেট গ্রাউন্ডে পাপুয়া নিউ গিনির বিপক্ষে ওমানের টস জয়ের মধ্যে দিয়ে শুরু হলো ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্ব আসর। টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে তারা।

ওমান-নিউগিনির মধ্যকার এ ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের প্রাথমিক পর্বের খেলা শুরু হলো। আসরটি ভারতের মাটিতে হওয়ার কথা থাকলেও করোনার কারণে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হচ্ছে। তবে পুরো বিশ্বকাপের আয়োজক হিসেবে ভারতীয় ক্রিকেট বোর্ডই (বিসিসিআই) থাকছে।

সর্বশেষ ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিল। এরপর ২০১৮ সালে হওয়ার কথা ছিল। তবে ২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপের জন্য ২০১৮ সালের আসরটি বাতিল করা হয়। আর সূচি অনুযায়ী ২০২০ সালে অস্ট্রেলিয়ার মাটিতে হওয়ার কথা থাকলেও করোনার স্থগিত হয়ে যায়। ফলে পাঁচ বছর পর ২০২১ সালে অনুষ্ঠিত হচ্ছে সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপ।

এবারের আসরে মোট ১৬ দল অংশ নিচ্ছে। প্রাথমিক পর্বের দু’টি গ্রুপে রয়েছে আটটি দল। আর সুপার টুয়েলভে দু’গ্রুপে আছে আটটি দল।

প্রাথমিক পর্বে ‌‘এ’ গ্রুপে খেলছে- শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নামিবিয়া ও নেদারল্যান্ডস। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। সেখানে তাদের প্রতিপক্ষ ওমান, পাপুয়া নিউগিনি ও স্কটল্যান্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন