Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

পঞ্চগড়ে নির্বাচনের দাবিতে সড়ক অবরোধ

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ৫:২০ পিএম

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় একটি ইউনিয়নে সাধারণ নির্বাচনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী। রোববার (১৭ অক্টোবর) দুপুরে আটোয়ারী- ঠাকুরগাঁও সড়কের ফকিরগঞ্জ বাজর এলাকায় এ কর্মসূচি পালন করে তারা।

ঘণ্টাব্যাপী এ অবরোধে স্থানীয় যানবাহন ও জনসাধারণকে দূর্ভোগ পোহাতে হয়েছে।

বলরামপুর ইউনিয়ন পরিষদের স্থগিত থাকা নির্বাচন দ্রুত সম্পন্ন করার দাবিতে ইউনিয়নের সকল চেয়ারম্যান, মেম্বার পদ প্রার্থী ও ক্ষুব্ধ শতশত লোক অবরোধ কর্মসূচিতে অংশ নেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন ভূমি কর্মকর্তা শায়লা সাঈদ তন্বী।

কর্মসূচিতে বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামলীগের সভাপতি দেলোয়ার হোসেন, সহ সভাপতি আ খ ম শামসুজ্জামান, সাবেক সাধারন সম্পাদক ও নাগরিক সমাজের যুগ্ন আহবায়ক সাইদুর রহমান প্রমুখ।

এসময় বক্তারা বলেন দীর্ঘ আঠারো বছর ধরে বলরামপুর ইউনিয়নে নির্বাচন হয়না।

সর্বশেষ ২০০৩ সালে এই ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। পরে ইউনিয়নটির একটি অংশ বোদা পৌরসভার অন্তর্ভুক্ত করা হয়। সীমানা জটিলতার কারণে ভোট স্থগিত হলেও ২০১৮ সালে নির্বাচনের গেজেট প্রকাশিত হলেও রহস্যজনক ভাবে তা আলোর মুখ দেখেনি। ওই ইউনিয়নের ৩ জন ওয়ার্ড সদস্য ইতিমধ্যে মারা গেছে। ১ জন ওয়ার্ড সদস্য পদত্যাগ করেছে। বর্তমান চেয়ারম্যান ষড়যন্ত্র করে নির্বাচন আটকে রেখেছেন বলে দাবী করেন। বক্তারা অবিলম্বে ওই ইউনিয়নে প্রশাসক নিয়োগ করে নির্বাচন ঘোষণা করার দাবি জানান।

পরে তারা বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসক ও জেলা নির্বাচন কমিশনারের কাছেও স্মারকলিপি প্রদান করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ