Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

ইবির এ ইউনিটে ভর্তি পরীক্ষায় ৯৫.৫% শিক্ষার্থীর অংশগ্রহণ

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ৬:৩২ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) গুচ্ছ পদ্ধতির অধীনে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। রবিবার (১৭ অক্টোবর) বেলা ১২ টায় বিজ্ঞান অনুষদভূক্ত 'এ' ইউনিটের পরীক্ষা পরীক্ষা শুরু হয়। পরীক্ষা শেষ হয় দুপুর ১ টায়।

ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৭ হাজার ৮৫ শিক্ষার্থীর মধ্যে ৬৭৪২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয় এবং ৩৪৩ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। ইবি কেন্দ্র পরিক্ষা মোট অংশগ্রহণ করেন ৯৫.৯৫% শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের ৬ টি একাডেমিক ভবন ও বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুলে পরীক্ষা গ্রহণ করা হয়। সুষ্টুভাবে পরীক্ষা সম্পন্ন করার লক্ষ্যে প্রশাসনের সহযোগীতায় কাজ করে পুলিশ সহ বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি ও রোভার স্কাউট গ্রুপ।

পরীক্ষা চলাকালে পরীক্ষার হল পরিদর্শন করেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। এসময় তার সাথে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান।

আগামী ২৪ অক্টোবর সামাজিক বিজ্ঞান অনুষদভূক্ত 'বি' ইউনিট ও ১ নভেম্বর বাণিজ্য অনুষদভূক্ত 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষা গুচ্ছের অধীনে অনুষ্ঠিত হবে। এছাড়া ২ নভেম্বর ইবির ধর্মতত্ত্ব ও ইসলামী শিক্ষা অনুষদভূক্ত 'ডি' ইউনিটের পরীক্ষা স্বতন্ত্রভাবে অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি পরীক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ