Inqilab Logo

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

প্রণোদনার দাবিতে রমেকে নার্সদের বিক্ষোভঃ পরিচালক অবরুদ্ধ

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ৬:৪১ পিএম

করোনাকালে সরকার ঘোষিত প্রণোদনার টাকার দাবিতে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালকের কার্যালয়ের প্রধান ফটকে তালা লাগিয়ে বিক্ষোভ করেছেন হাসপাতালের কর্মরত নার্সরা। এসময় দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতির ঘোষণা দিয়েছেন তারা।
রোববার সকাল সাড়ে ১০টা থেকে এই কর্মসূচি পালন করছেন নার্সরা। নার্সদের অভিযোগ, করোনায় সরকারের বিশেষ প্রণোদনা অন্যান্য হাসপাতালের নার্সরা পেলেও তারা পাননি। সরকার দুটি বেসিক পরিমাণ প্রণোদনার ঘোষণা দিয়েছে। ডাক্তার-কর্মচারী সবাই পেয়েছেন। কিন্তু তাদের দেয়া হয়নি। সর্বশেষ গত মাসের ২২ তারিখে তালিকা দেওয়া হয়। কিন্তু সেই তালিকা এখনও পাঠানো হয়নি। বরং এ বিষয়ে পরিচালকের কাছে জানতে চাইলে তিনি তাদের সঙ্গে খারাপ ব্যবহার করেন বলে নার্সদের অভিযোগ।
তারা বলেন, আমরা একাধিকবার তালিকা দিয়েছি। কিন্তু কোন কাজ হয়নি। আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত কাজে যোগ দিবো না, আমরা আন্দোলন চালিয়ে যাবো।
এ ব্যাপারে রংপুর মেডিকেল নার্সেস অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মানিক জানান, আমাদের ন্যায্য পাওনা দ্রুত সময়ের মধ্যে না পেলে আন্দোলন অব্যাহত থাকবে।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নার্স অ্যাসোসিয়ে়েশনের সভাপতি ফোরকান আলী বলেন, সকাল সাড়ে ১০টার দিকে প্রণোদনার বিষয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ রেজাউল করিমের কাছে গেলে তিনি তাদের সাথে অশোভন আচরণ করেন। রাগে ফুলদানি ও টেলিফোন ছুড়ে ফেলেন। আমরা তো তার কাছে করুণা চাচ্ছি না। আমাদের ন্যায্য দাবী আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।
এ বিষয়ে হাসপাতালের পরিচালক ডা. মো. রেজাউল করিম সাংবাদিকদের কাছে কোনো মন্তব্য করতে রাজি হননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ