Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতিকে দু:শাসন থেকে বাঁচাতে না পারলে দেশ আমাদের ক্ষমা করবে না : কেন্দ্রীয় বিএনপি নেতা বকুল

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ৭:১০ পিএম

নব্য ফ্যাসিবাদী সরকার অনিয়ম, দূর্নীতি, লুটপাট ও বিরোধী দলকে দমনে নির্যাতনের চূড়ান্ত সীমায় পৌঁছে গেছে অভিযোগ করে বিএনপির কেন্দ্রীয় নেতা আলহাজ রকিবুল ইসলাম বুকল বলেছেন, দেশ ও জাতিকে বাঁচাতে হলে আমাদের রুখে দাঁড়ানোর কোন বিকল্প নেই। ফ্যাসিবাদের বিরুদ্ধে আগামী দিনের যুদ্ধ হবে রাজপথে, ফয়সালা হবে রাজপথে। জাতিকে দু:শাসন থেকে বাঁচাতে না পারলে দেশ আমাদের ক্ষমা করবে না।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল দৌলতপুর থানা শাখার কর্মী সভায় প্রধান অতিথির বক্তৃতায় কেন্দ্রীয় বিএনপি নেতা আলহাজ রকিবুল ইসলাম বকুল এসব কথা বলেন। আজ রোববার দুপুরে দৌলতপুরের ৫ নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে এ কর্মী সভা অনুষ্ঠিত হয়।
বিএনপিকে ক্রান্তিকালের রাজনৈতিক সংগঠন উল্লেখ করে তিনি বলেন, ইতিহাস স্বাক্ষ্য দেয় এ জাতি যতোবার সংকটে পতিত হয়েছে, ততবার কখনো জিয়াউর রহমান, কখনো বেগম খালেদা জিয়ার নেতৃত্বেই দু:শাসনের অবসান ঘটিয়ে কাঙ্খিত মুক্তির সন্ধান পেয়েছে। এক যুগ ধরে দেশে গণতন্ত্র পুনরুদ্ধারের যে সংগ্রাম চলছে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে সেই লড়াইয়ে বিজয় সূচিত হবে।
কর্মী সভায় প্রধান অতিথি বকুল আরও বলেন, আওয়ামী লীগ সরকারের ষড়যন্ত্রের কারণে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান লন্ডনে অবস্থান করলেও দল পুর্নগঠনে কাজ করছেন। তৃণমূল থেকে সংগঠনকে শক্তিশালী করতে তিনি নতুন রূপরেখা দিয়েছেন। সেই রূপরেখা অনুসরণ করে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের কমিটি গঠিত হবে। আগামী দিনে যারা ভোট কেন্দ্র পাহারা দিতে পারবেন, রাজপথ পাহারা দিতে পারবেন, আন্দোলনের সময় রাজপথে দৃঢ় অবস্থান নিতে পারবেন- তাদেরকেই দলের নেতৃত্বে আনা হবে।
রকিবুল ইসলাম বকুল অভিযোগ করেন, এই সরকার দিনের চাইতে রাতের বেলায় কাজ করতে স্বাচ্ছ্ন্দ্য বোধ করে। তারা রাতের বেলায় ভোট করে। রাতের অন্ধকারে শাসক দলের সোনার ছেলেরা হাজার কোটি টাকা বিদেশে পাচার করে। আর পরিকল্পিকভাবে শিল্পনগরী দৌলতপুরের একের পর এক শিল্প কারখানা বন্ধ হয়ে যায়। কাজের অভাবে শ্রমিকদেরকে রিক্সা কিংবা ইজি বাইক চালিয়ে সংসার চালাতে হয়। বন্ধ মিলের জমি দখল করে নেয় শাসক দলের নেতা। সাংবাদিকরা সত্য বলতে পারেনা। প্রবাসী সাংবাদিকের বোনকে মিথ্যা অজুহাতে গ্রেফতার করে নির্যাতন করা হয়। সাগর-রুনী হত্যার বিচার হয়না। সরকার উন্নয়নের গল্প শোনালেও রাতের বেলায় বানানো রাস্তা, সকালে উঠে দেখা যায় পিচ উঠে গেছে। এই হচ্ছে লুটপাটের উন্নয়ন।
থানা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মহিদুল ইসলামের সভাপতিত্বে কর্মী সভার উদ্বোধন করেন মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি একরামুল হক হেলাল। প্রধান বক্তা ছিলেন জেলা শাখার সভাপতি শেখ তৈয়েবুর রহমান। থানা কমিটির সদস্য সচিব আল আমিন সরদার রতনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এম মুর্শিদ কামাল, আজিজুল হাসান দুলু, মাহবুব হাসান পিয়ারু, এহতেশামুল হক শাওন, শেখ সাদী, মাসুদ পারভেজ বাবু, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, শামীম কবির, নাজমুল হুদা চৌধুরী সাগর, ইবাদুল হক রুবায়েদ, শেখ ইমাম হোসেন, আব্দুল মান্নান মিস্ত্রি, ইসতিয়াক আহমেদ ইস্তি, মতলেবুর রহমান মিতুল, সরদার আরব আলী। বক্তব্য রাখেন ফারুক হিল্টন, আতাউর রহমান রনু, শেখ জাকির হোসেন, আনোয়ার হোসেন আনো, ইউসুফ মোল্লা, আব্দুল আজিজ সুমন, মুনতাসির আল মামুন, মো: তাজিম বিশ্বাস, খায়রুজ্জামান সজীব, জাহিদুল ইসলাম বাচ্চু, কামরুল ইসলাম, আলাউদ্দিন তালুকদার, মো: বিল্লাল হোসেন,এম এম শফি, এম এম জসিম, ওয়াহিদুজ্জামান রনি, শেখ নাজিম, আলামিন লিটন, শাহজাহান বাদশা, সাজ্জাদ হোসেন, বাহারুল ইসলাম, বাবুল সরদার, মানিক সরদার, হাবিবুর রহমান, আরমান মোল্লা, রফিকুল ইসলাম প্রমুখ।
সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রদলের সহ সভাপতি পার্থ দেব মন্ডল, মাগুরা জেলা যুবদলের সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ, রাজশাহী বিশ^বিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সানিন চৌধুরী প্রমুখ। কর্মী সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করা হয়। এরপর সরকারের রোষানলের শিকার, অসুস্থ হয়ে চিকিতসাধীন বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ