Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

নোয়াখালীর সুবর্ণচরে পুকুরে বিষ ঢেলে ৪ লাখ টাকার মাছ নিধন

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ৭:২১ পিএম

সুবর্ণচরে রাতের আঁধারে পুকুরে বিষ ঢেলে প্রায় ৪ লাখ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা।

রোববার উপজেলার চর আমান উল্যাহ ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের নয়াপাড়া গ্রামের জোবায়েরের মৎস্য খামারে এ ঘটনা ঘটে। সে একই গ্রামের খালেক দুবাইওয়ালা বাড়ির মো. আবদুল খালেকের ছেলে।

চর আমান উল্যাহ ইউনিয়নের সাবেক ইউপি সদস্য মো.গোফরান উদ্দিন ও স্থানীয়রা জানান, রোববার ভোর রাতের দিকে কে বা কারা পুকুরে বিষ প্রয়োগ করে। এলাকাবাসী এ ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে অপরাধীকে চিহ্নিত করে উপযুক্ত শাস্তির দাবি জানান।

মৎস্য খামারি মো. জোবায়ের হোসেন জামরুল বলেন, আমাদের পার্শ্ববর্তী মিয়া দুবাইওয়ালার বাড়ির দরজায় একটি পুকুর ১০ বছরের জন্য লিজ নিয়েছি। এখানে বিভিন্ন প্রজাতের মাছ চাষ করেছি। পার্শ্ববর্তী মৃত মজিবুল হকের বাড়ীর মো.দেলোয়ার হোসেন রুবেল, টিপু সুলতান, আনোয়ার হোসেন'সহ মুকবুল আহম্মদের সাথে দীর্ঘদিন যাবৎ আমাদের পারিবারিক কলেহ রয়েছে। গত কয়েকমাস পূর্বে বিদ্যুতের খুঁটি নিয়ে তাদের সাথে আমাদের বাকবিতন্ডা হয়েছে। এর কিছু দিন পর পুকুরে রাতের আধারে কে বা কাহারা বিষ ঢেলে প্রায় ৬/৭ লাখ টাকার মাছ নিধন করেছে। ঠিক একই রকম ভাবে আজ রোববার ভোর রাতের দিকে পুনরায় আমার দুই লাখ টাকার মাছ পূর্বের মতো পুকুরে বিষ ঢেলে নিধন করেছে। পুকুরের পাড়ে একটি বিষাক্ত সরঞ্জাম মেশানোর পলিথিন পেয়েছি।
এ বিষয়ে অভিযুক্ত মজিবুল হকের বাড়ির ফোনে কল করা হলেও তারা কেউ ফোন রিসিভ করেনি।

চরজব্বর থানার ওসি মো.জিয়াউল হক জানান, লিখিত অভিযোগ পেলে আইনগত প্রদক্ষেপ নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাছ নিধন

২০ এপ্রিল, ২০২১
২০ অক্টোবর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ