Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

মীরসরাই ইউপি নির্বাচনে ২৮ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন জমা

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী আগামী ১১ নভেম্বর চট্টগ্রামের মীরসরাইয়ে একযোগে ১৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। মীরসরাই ১৬ ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত ৯ ইউনিয়নের একক প্রার্থীর বাইরেও বাকি ৭ ইউনিয়নে দলের একাধিক নেতা বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। উপজেলার নির্বাচন কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল গতকাল রোববার।

এ উপলক্ষে সকাল থেকে বিকাল পর্যন্ত নির্বাচন কার্যালয়ে উৎসবমুখর পরিবেশ ছিলো। মীরসরাই ১৬ ইউনিয়নে পরিষদ থেকে মোট ২৮জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ১৬জন আওয়ামী লীগ মনোনীত এবং ১২ জন বিদ্রোহী প্রার্থী হয়েছেন। ক্ষমতাসীন দলের গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছেন এসব বিদ্রোহী প্রার্থী।
অনেক দৌড়ঝাপের পর দলীয় মনোনয়ন না পেয়ে তারা ‘স্বতন্ত্র’ প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। উপজেলার ১৬ ইউনিয়ন পরিষদে সংরক্ষিত নারী সদস্য পদে ১১১জন ও সাধারণ সদস্য পদে ৪৫১জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন

২৯ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ