Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে বিস্ফোরণে নিহত এক আহত ২

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

নগরীর বায়েজিদ বোস্তামি থানার বালুচরা এলাকায় তিনতলা ভবনের নিচতলায় বিস্ফোরণে একজন নিহত এবং দুইজন দগ্ধ হয়েছেন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে। গতকাল রোববার বেলা ১১টায় বালুচরার তুফানি সড়কের কাশেম মিয়ার কলোনির তিনতলা ভবনের নিচতলার একটি কক্ষে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম মো. ফারুক (২৪)। তিনি কাশেম কলোনীর বাসিন্দা মোহাম্মদ বদিউল আলমের পুত্র। তাদের বাড়ি খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার কার্বারি পাড়ায়। তিনি দর্জির কাজ করতেন। ভবনের বাইরের সড়ক হয়ে হেঁটে যাওয়ার সময় বিস্ফোরণে ধসে পড়া দেয়াল চাপায় গুরুতর আহত হয়ে তার মৃত্যু হয়। আহত দুজন হলেন মো. ফোরকান (৪০) ও মো. কামাল (৩০)। তারা ওই ঘরের বাসিন্দা। তাদের বাড়ি রাজশাহীতে। দু’জন পেশায় নির্মাণ শ্রমিক। তারা কাশেম কলোনীর চার নম্বর কক্ষে থাকতেন। ফায়ার সার্ভিসের বায়েজিদ বোস্তামি স্টেশনের সিনিয়র স্টেশন কর্মকর্তা কবির হোসেন বলেন, হঠাৎ বিস্ফোরণের পর বাড়িটিতে আগুন ধরে যায়। দেয়াল ধসে পড়ে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। তিনজনকে উদ্ধার করে চমেক হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন। দগ্ধ দুইজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকেরা। তাদের শরীরের ৭০ শতাংশ পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের কর্মকর্তা কবির হোসেন বলেন, ঠিক কী কারণে বিস্ফোরণ ঘটল, সে ব্যাপারে তারা নিশ্চিত নন, তবে গ্যাস সিলিন্ডার থেকে বিস্ফোরণ হতে পারে বলে তাদের ধারণা। থানার ওসি কামরুজ্জামান বলেন, গ্যাসের লাইন থেকে বিস্ফোরণ হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করেছেন সিআইডি, পিবিআই ও নগর পুলিশের বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিস্ফোরণে নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ