Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

বিএমপির মাস্টার প্যারেড অনুষ্ঠিত

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান মাস্টার প্যারেড পরিদর্শনকালে বলেছেন, আমরা কাজ, কর্মে, সততায় তুলনামূলক পর্যায়ে অনেকটাই গ্রহণযোগ্য। নিয়মিত অনুশীলনের মাধ্যমে সুস্থ দেহে কর্তব্য পালন ও জনগণের কল্যাণে নিয়োজিত করতে হবে।

গতকাল রোববার বিএমপির মাস্টার প্যারেড পরিদর্শনকালে পুলিশ কমিশনার সর্বস্তরের কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়ে বলেন, দেশের নিরাপত্তা নিশ্চিত করতে অনেক চ্যালেঞ্জ মোকাবিলায় আমরা প্রশংসনীয় ভূমিকা পালন করে আসছি। বিগত দুর্গা পূজায় অত্যন্ত নিষ্ঠার সাথে টিম স্প্রিরিট নিয়ে সর্বোচ্চ পেশাদারিত্বের পরিচয়ে দায়িত্ব পালনের কথাও জানান তিনি। পুলিশ কমিশনার বলেন, কুমিল্লার ঘটনায় যেসব দুষ্কৃতিকারী ইচ্ছাকৃতভাবে স্পষ্ট চক্রান্তে আমাদের হাজার বছরের ঐতিহ্যে কলঙ্ক রটাতে চেয়েছে, আইনশৃঙ্খলা, ধর্মীয় সম্প্রীতি নষ্ট করতে চেয়েছে, আমাদের উত্তেজিত করতে চেয়েছে, সে সকল ধর্মের লেবাসধারী বদের কোন ছাড় নেই।
বিএমপি কমিশনার মহানগর পুলিশের প্রতিটি সদস্যকে সতর্ক থাকার পরামর্শ দিয়ে বলেন, এ সকল ঘটনায় তথা এদেশকে পেছনে টেনে নেয়ার জন্য দু’একজনই যথেষ্ট।
এ বিষয় মোকাবেলায় জিরো টলারেন্স নীতি অবলম্বন করা হচ্ছে বলে জানিয়ে তিনি বলেন, কেউ পার পাবে না। বিএমপি কমিশনার বলেন, এই জনপদকে নিরাপদ রাখতে আমাদের বিশেষভাবে নিয়োজিত করা হয়েছে। নিয়মিত অনুশীলনের মাধ্যমে নিজেকে সুস্থ রেখে, নিষ্ঠার সাথে জনগণের প্রত্যাশার নিরাপত্তার অধিকার প্রতিষ্ঠা করতে হবে। এক্ষেত্রে বরিশাল মেট্রোপলিটন পুলিশে কোন অনিয়মে জড়িত হবার সুযোগ নেই। কেউ জড়িত হলে যথারীতি আইনানুগ বিভাগীয় শাস্তির ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।
নিয়মিত প্যারেড অনুশীলনের মাধ্যমে শারীরিক কাঠামো ও সক্ষমতা ঠিক রেখে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে জনগণের নিরাপত্তার চাহিদা মেটাতে প্রশংসনীয় অবদান রাখা সম্ভব বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।
এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর দফতর) প্রলয় চিসিম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অপারেশন অ্যান্ড প্রসিকিউশন) এনামুল হকসহ বিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএমপি

৮ জানুয়ারি, ২০২১
২৬ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ