Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

প্রথম ম্যাচেই ক্যারিয়ার সেরা বোলিং মেহেদির

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ১০:২৯ পিএম

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের প্রথম ম্যাচেই ক্যারিয়ার সেরা বোলিং করলেন বাংলাদেশের ডানহাতি অফস্পিনার শেখ মেহেদি হাসান। রোববার ওমানের মাসকটে আসরের প্রথম পর্বে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। ইনিংসের তৃতীয় ওভারে অধিনায়কের উইকেট হারানোর পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিলো স্কটল্যান্ড। পাল্টা আক্রমণে বাংলাদেশের বোলারদের চেপে ধরেন ব্যাটার জর্জ মুনসে ও ম্যাথু ক্রস। একই ওভারে দুজনকে আউট করে টাইগার শিবিরে স্বস্তি ফেরান মেহেদি। পরে আরেকটি উইকেট শিকার করেন তিনি। শেষ পর্যন্ত নিজের চার ওভারে মাত্র ১৯ রান খরচায় শেখ মেহেদি শিকার করেন ৩ উইকেট। প্রায় তিন বছরের টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটাই তার সেরা বোলিং। তাও আবার বিশ্বকাপের মঞ্চে।
২০১৮ সালের ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেকের পর এই বিশ্বকাপ শুরুর আগ পর্যন্ত ১৮ ম্যাচ খেলেছিলেন মেহেদি। যেখানে তার ঝুলিতে ছিল ১৫ উইকেট। তার সেরা বোলিং ফিগার ছিলো সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে ১২ রানে ২ উইকেট। ক্যারিয়ারে প্রথমবার বিশ্বকাপ খেলতে নেমে নিজের আগের রেকর্ড ছাড়িয়ে গেছেন মেহেদি। ইনিংসের অষ্টম ওভারে তাকে প্রথমবারের মতো আক্রমণে আনেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দ্বিতীয় বলেই ৭.২ ওভারে জর্জ মুনসে ও ম্যাথু ক্রসের ৩৮ রানের জুটি ভাঙেন মেহেদি। ১১ রান করা ম্যাথু ক্রসকে আউট করার পর একই ওভারের পঞ্চম বলে মেহেদি বোল্ড করেন ২৯ রান করা জর্জ মুনসেকে। এক ওভারে দুই উইকেট পেয়ে ম্যাচে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। পরে নিজের তৃতীয় ওভারে ক্যালাম ম্যাকলয়েডকেও (৫) বোল্ড করেন এ ডানহাতি অফস্পিনার। মেহেদির শেষ ওভারটি খরুচে ছিলো। ওই ওভারে একটি ছক্কাসহ তিনি রান দেন ১২। সবমিলিয়ে তার স্পেল দাঁড়ায় ৪-০-১৯-৩; যা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মেহেদির সেরা বোলিং ফিগার।

 

 

 

 

 

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি-২০ বিশ্বকাপ

১৮ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন