Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

‘বুড়ো’ হাড়ের ভেল্কি দেখাতে প্রস্তুত রামপল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর গতকাল মাঠে গড়ালেও, টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের মিশন শুরু হচ্ছে আরো ছয়দিন পর। শিরোপা ধরে রাখার মিশনে আগামী ২৩ অক্টোবর দুবাইয়ে গত আসরের রানার্সআপ ইংল্যান্ডের মুখোমুখি হবে ক্যারিবীয়রা। তবে মুল লড়াইয়ে মাঠে নামার আগে প্রতিপক্ষ দলগুলোকে আগাম বার্তা দিয়ে রাখলেন ওয়েস্ট ইন্ডিজের ৩৭ বছর বয়সী অভিজ্ঞ পেসার রবি রামপল। বয়সের ভারে দূর্বল হওয়ার বদলে অভিজ্ঞতাকেই শক্তি হিসেবে দেখছেন তিনি।

এবারের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের হয়ে পাওয়ার প্লে ও ¯øগের মতো কঠিন ওভারগুলোতে বোলিং করতে প্রস্তুত আছেন বলে জানিয়েছেন ডানহাতি ক্যারিবীয় এই পেসার। টুর্নামেন্টে ভালো করতে আত্মবিশ্বাসী রামপল। সর্বশেষ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে দুর্দান্ত খেলেছিলেন তিনি। যদিও ওই আসরের সেমিফাইনালে বাদ পড়েছিল তার দল। তবে টুর্নামেন্টের সবচেয়ে বেশি উইকেট শিকার করেছিলেন রামপল। ১০ ম্যাচে ১৬.২১ গড়ে ৭.৯৮ ইকোনমিতে তিনি নেন ১৯টি উইকেট। তার ১৯ উইকেটের মধ্যে ১৪টিই ছিলো পাওয়ার প্লে ও ¯øগ ওভারে। সিপিএলের এই দুর্দান্ত পারফরম্যান্স এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপেও ধরে রাখতে চান এই ক্যারিবীয় পেসার। তার কথায়, ‘কঠিন পরিস্থিতিতে বোলিং করতে আমি কঠোর পরিশ্রম করেছি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে এমন পরিস্থিতিতে বোলিং করতে হলে আমি আমার সেরাটাই দেবো।’

রামপল বিশ্বাস করেন টি-টোয়েন্টি বিশ্বকাপে যেকোনো পরিস্থিতি সামাল দেওয়ার সামর্থ্য রয়েছে ওয়েস্ট ইন্ডিজের। রামপল মনে করেন এবারের বিশ্বকাপে অভিজ্ঞতার সঙ্গে তারুণ্যের মিশেল রয়েছে তার দলে।

২০১২ ওয়েস্ট ইন্ডিজের শিরোপাজয়ী দলের সদস্য এ প্রসঙ্গে বলেন, ‘বৈশ্বিক টুর্নামেন্ট খেলতে হলে প্রচুর অভিজ্ঞতার দরকার হয়। বিশ্বকাপের জন্য আমাদের যে দলটা নির্বাচন করা হয়েছে, তাতে অনেক অভিজ্ঞ খেলোয়াড়ের পাশাপাশি তরুণ খেলোয়াড়ও রয়েছে। বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে ওদের প্রচুর ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। এই অভিজ্ঞতাই আমাদেরকে টুর্নামেন্টে ভালো করতে সাহায্য করবে।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন