Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

দুঃসময়ে গেইলের পাশে পোলার্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

টি-টোয়েন্টি ক্রিকেটে ক্রিস গেইলের সামর্থ্য ও সক্ষমতা নিয়ে প্রশ্ন তোলার কোন সুযোগ নেই। তবে সা¤প্রতিক সময়ে ফরমে নেই টি-টোয়েন্টি ক্রিকেটের এই ফেরিওয়ালা। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) ফর্ম না থাকার কারণে পর্যাপ্ত সুযোগ পাননি গেইল। অফ ফর্মে থাকা গেইলকে ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ স্কোয়াডে অন্তর্ভুক্ত করায় কিংবদন্তি ক্যারিবিয়ান পেসার কার্টলি অ্যামব্রোস পর্যন্ত প্রশ্ন তুলেছেন।
তবে এই বাজে সময়ে টি-টোয়েন্টি অধিনায়ক কাইরেন পোলার্ডক পাশে পাচ্ছেন গেইল। তাকে নিয়ে বেশি চিন্তিত নন পোলার্ড। ক্যারিবিয়ান টি-টোয়েন্টি অধিনায়ক মনে করেন গেইল যা করেছেন তা ভাষায় প্রকাশের মত নয়। তিনি বলেন, ‘বিশ্বজুড়ে টি-টোয়েন্টি ক্রিকেট আমাদের জন্য গেইল যা করেছেন তা বর্ণনা করার মতো কোন শব্দ আমার কাছে এখন নেই।’
বিশ্বের সব ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি লিগ খেলার অভিজ্ঞতা রয়েছে গেইলের। আইপিএল, বিপিএল, বিগ ব্যাশ, সিপিএল, পিএসএল সহ সব লিগেই ব্যাট হাতে সমান তালে রাজত্ব করেছেন গেইল। টি-টোয়েন্টিতে ১৪ হাজারের বেশি রান রয়েছে তার। সর্বোচ্চ রানের সাথে সর্বোচ্চ বাউন্ডারির রেকর্ডও গেইলের দখলে। ওয়েস্ট ইন্ডিজের হয়েও দারুণ সব অর্জন রয়েছে গেইলের।

অফফরমে থাকা গেইলের সামনে আবারো দারুণ এক রেকর্ড হাতছানি দিচ্ছে। আর মাত্র ৯৭ রান করতে পারলেই টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ রানের মালিক হবেন ক্যারিবিয়ান এই ব্যাটিং দানব। তবে পোলার্ড জানিয়েছেন এই রেকর্ড নিয়ে মোটেও ভাবছেন না গেইল। তাদের প্রধান লক্ষ্য টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা ধরে রাখা। পোলার্ড বলেন, ‘সে ৯৭ রান দূরে, কিন্তু আমি মনে করি সে রেকর্ডের দিকে তাকাবে না। আমি মনে করি আমাদের ও তার জন্য প্রধান লক্ষ্য বিশ্বকাপ জেতার এবং শিরোপা ধরে রাখার চেষ্টা করা। সে এটার অপেক্ষায় আছে। আশা করি সে আমাদের জন্য ভালো কিছু করবে। আমরা তাকে ভালো করার জন্য সমর্থন দেবো।’

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৭৪ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১৩৯.১৯ স্টাইকরেটে ও ২৯.৪৩ গড়ে ১৮৫৪ রান সংগ্রহ করেছেন গেইল। দেশের হয়ে এই ফরম্যাটে দুটি সেঞ্চুরির সাথে ১৪ টি হাফ সেঞ্চুরি রয়েছে গেইলের। আর বল হাতে এই ৭৪ ম্যাচে ৬.৯৩ ইকোনোমিতে শিকার করেছেন ১৯ উইকেট। ২৩ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া সুপার টুয়েলভের প্রথম দিনই ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়নরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন