Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ট্রেজারার হিসেবে যোগদান

প্রফেসর এএসএম সিরাজুল হক

বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

প্রেসিডেন্ট ও বিশ্ববিদ্যালয়সমূহের আচার্য প্রফেসর এ এস এম সিরাজুল হককে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ট্রেজারার হিসেবে নিয়োগদান করেন। শিক্ষা মন্ত্রণালয়য়ের ২১ সেপ্টেম্বর আদেশের প্রেক্ষিতে প্রফেসর এ এস এম সিরাজুল হক কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে ২৫ সেপ্টেম্বর যোগদান করেন।

এ বিশ্ববিদ্যালয়ে যোগদানের আগে তিনি বিভিন্ন সরকারি কলেজে বিভিন্ন পদসহ অধ্যাপক, উপাধ্যক্ষ ও প্রিন্সিপাল হিসেবে দায়িত্ব পালন করেন। সবশেষে সরকারি ধামরাই কলেজের প্রিন্সিপাল হিসেবে অবসর গ্রহণ করেন। তার রয়েছে দীর্ঘ প্রায় ৩৬ বছরের শিক্ষতা ও প্রশাসনিক কাজের অভিজ্ঞতা।
প্রফেসর হক ১৯৮৪ সালে গোপালগঞ্জের সরকারি এস কে কলেজে প্রভাষক হিসেবে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে ১৯৯৪ সালে সহকারী অধ্যাপক, ২০০২ সালে সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন।
তিনি ২০০৮ সালে সহযোগী অধ্যাপক হিসেবে ফরিদপুর সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজে যোগদান করেন। অতপর একই কলেজে উপাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১০ সালে প্রফেসর হিসেবে পদোন্নতি লাভ করেন এবং মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজে উপাধ্যক্ষ হিসেবে যোগদান করেন।
তিনি সরকারি ধামরাই কলেজে প্রিন্সিপাল হিসেবে নিয়োগ লাভ করেন ২০১৫ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। পরবর্তীতে প্রেসিডেন্টের অনুমোদনক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক চুক্তিভিত্তিক নিয়াগ পেয়ে অতিরিক্ত ২ বছর সরকারি ধামরাই কলেজে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন।
তিনি ১৯৮০ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস বিভাগ থেকে স্নাতক (সম্মান) এবং ১৯৮১ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রফেসর এএসএম সিরাজুল হক
আরও পড়ুন