Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

মৃত্যু ওঠা-নামা করছে

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

করোনার দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে এলেও মৃত্যু ওঠানামা করছে। রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে গতকাল ৩ জনের মৃত্যু হয়েছে। এসময় খুলনায় মারা গেছে ২ জন। তবে চট্টগ্রাম, যশোর, বরিশাল ও নারায়ণগঞ্জ মৃত্যুশূন্য দিন পার করেছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।

চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে টানা চতুর্থ দিনের মতো করোনায় কারো মৃত্যু হয়নি। গত ২৪ ঘণ্টায় জেলার ১৫ উপজেলায় কারো সংক্রমণও শনাক্ত হয়নি। তবে এ সময় নগরীতে নতুন করে শনাক্ত হয়েছেন ১০ জন। জেলা সিভিল সার্জন অফিস থেকে বলা হয় গত ২৪ ঘণ্টায় এক হাজার ৫৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সংক্রমণ শনাক্তের হার ০ দশমিক ৬৩ শতাংশ। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা এক লাখ দুই হাজার ১১০ জন। এ পর্যন্ত করোনায় মারা গেছেন এক হাজার ৩১৩ জন।

যশোর ব্যুরো জানায়, ২৪ ঘণ্টায় যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে কেউ মারা যায়নি। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ২৪ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। জেনারেল হাসপাতালে ৮ জন নতুন করে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। আর সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি নিয়েছে ৯ জন। ১২৪ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪ দশমিক ০৩ ভাগ।

রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরো তিনজনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় নাটোরের দুজন ও রাজশাহীর একজন রোগী মারা গেছেন। এরমধ্যে রাজশাহীর রোগী করোনা পজিটিভ ছিলেন। নাটোরের দুজন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে। মৃত তিনজনই নারী। চলতি মাসে এ নিয়ে রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৬৩ জনের মৃত্যু হলো। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১৩ জন। ছাড়পত্র পেয়েছেন ১৮ জন। গতকাল সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৮০ জন।

খুলনা ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে খুলনা ২০০ শয্যা বিশিষ্ট ডেডিকেটেড হাসপাতালে দু’জনের মৃত্যু হয়েছে। একই সময়ে জেলায় করোনা শনাক্ত হয়েছে একজনের। মৃতরা হলেন খুলনা মহানগরীর লবণচরা এলাকার ফুলঝুরি খাতুন (৫০) ও রূপসার শেখ ওয়াজেদ আলী (৬৭)। খুলনার তিনটি হাসপাতালে রোগী ভর্তি রয়েছেন ১৫ জন। এর মধ্যে খুলনা ২০০ শয্যা বিশিষ্ট ডেডিকেটেড করোনা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৩ জন।

বরিশাল ব্যুরো জানায়, গতকাল দুপুরের পূর্ববর্তী এক সপ্তাহে দক্ষিণাঞ্চলে ২ হাজার দশ জনের নমুনা পরীক্ষায় ৫১ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হলেও এ সময়ে কোন মৃত্যু ছিল না। এনিয়ে চলতি মাসে ১৭৩ জনসহ গত ১৮ মাসে দক্ষিণাঞ্চলে সর্বমোট ৪৫ হাজার ১২৯ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হলেও মারা গেছেন ৬৭৯ জন। যার মধ্যে চলতি মাসে মৃত্যু হয়েছে দু’জনের। গতকাল সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী বরিশালে মোট আক্রান্ত ১৮ হাজার ২৮১ জনের মধ্যে মারা গেছেন ২৩০ জন। যারমধ্যে বরিশাল মহানগরীতেই আক্রান্তের সংখ্যা প্রায় ১১ হাজার। মৃত্যু হয়েছে ১০২ জনের।

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, ১১ দিনে জেলায় কোনো মৃত্যু নেই। মৃত্যুর সংখ্যা ৩২৭ জনই আছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় জেলায় ৩৮১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এতে মাত্র ১ জন আক্রান্ত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৯ ডিসেম্বর, ২০২১
৮ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ