Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

আক্রান্ত আরো ২০১ রোগী হাসপাতালে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক দিনে ২০১ জন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় ১৪০ জন ডেঙ্গু রোগী ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন।

ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন আরও ৬১ জন। তবে একদিনে ডেঙ্গুতে কারও মৃত্যুর খবর আসেনি। চলতি মাসের প্রথম ১৬ দিনে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ২০৫ জন। আর এ মাসে ডেঙ্গুতে প্রাণ গেছে ১৪ জনের। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন ৮৪৪ জন। তাদের মধ্যে ঢাকা মহানগরীর বিভিন্ন হাসপাতালে ৬৫১ জন এবং বিভিন্ন বিভাগে ১৯৩ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

অধিদপ্তরের তথ্য অনুযায়ী, চলতি বছর হাসপাতালে চিকিৎসা নিতে আসা ২১ হাজার ৪০২ জন ডেঙ্গু রোগীর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ হাজার ৪৭৫ জন। এ বছর মোট ভর্তি রোগীর মধ্যে আগস্ট ও সেপ্টেম্বর মাসেই ভর্তি হয়েছেন ১৫ হাজার ৫৩৯ জন। এ দুই মাসে মারা গেছেন ৫৭ জন ডেঙ্গু রোগী। গত সেপ্টেম্বরে এ মৌসুমের সর্বোচ্চ সাত হাজার ৮৪১ জন রোগী ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এ মাসে প্রাণ গেছে ২৩ জনের।
এর আগে অগাস্ট মাসে ৭ হাজার ৬৯৮ জন রোগী ডেঙ্গু নিয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন। ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৪ জনের।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে চলতি বছরের প্রথম ৬ মাসে ডেঙ্গুতে কোনো রোগীর মৃত্যু হয়নি। তবে জুলাই থেকে রোগী বাড়তে থাকায় এ পর্যন্ত ৮৩ জনের প্রাণ গেল এইডিস মশাবাহিত এ রোগে।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

৮ ডিসেম্বর, ২০২১
৬ ডিসেম্বর, ২০২১
৩ ডিসেম্বর, ২০২১
২ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ