Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

সাম্প্রদায়িক সম্প্রীতি সুরক্ষা সংবিধানের অঙ্গীকার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

সম্প্রতি দেশের বিভিন্ন জায়গায় সনাতন ধর্মাবলম্বীদের দূর্গাপূজায় প্রতিমা ভাঙচুরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। গত শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের ২১৮তম সভায় এই প্রতিবাদ জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. মশিউর রহমান।

সভায় বলা হয়, বাংলাদেশের সংবিধানের মৌল ভাবনা হচ্ছে গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক ও ধর্মনিরপেক্ষ সমাজ। এ জাতীয় হামলা সেই মৌল ভাবনার বিপরীত ধারা। সুতরাং এই হামলা এবং ভাঙচুর রাষ্ট্রীয় যে ঐক্য এবং সংহতি রয়েছে সেটি বিনষ্ট করার শামিল।
অসাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের সঙ্গে যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের জন্য জাতীয় বিশ^বিদ্যালয়ের সিন্ডিকেট সরকারের প্রতি আহবান জানায়। একইসঙ্গে সিন্ডিকেট মনে করে, মুক্তিযুদ্ধের চেতনা এবং সংবিধানের যে মৌল ধারা তার আলোকে বাংলাদেশ পরিচালিত হওয়া প্রয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাম্প্রদায়িক সম্প্রীতি সুরক্ষা সংবিধানের অঙ্গীকার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ