Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

৪ হাজার আসামি করে তিন মামলা

রাজধানীতে পুলিশের সঙ্গে সংঘর্ষ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

কুমিল্লায় ধর্মীয় উত্তেজনার জেরে রাজধানীর পল্টনে বিক্ষোভকারী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় ৪ হাজার জনকে আসামি করে তিনটি মামলা করেছে পুলিশ। গত শুক্রবার দিনগত রাতে পল্টন, চকবাজার ও রমনা থানায় এ তিনটি মামলা করে পুলিশ। মিছিলের নামে পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে মামলা করা হয়। এ সব মামলায় ২৬ জনকে এরই মধ্যে গ্রেফতার করা হয়েছে। পল্টন থানায় করা মামলায় খেলাফত আন্দোলনের একাংশের আমির জাফরুল্লাহ খানসহ ১১ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাত আরও আড়াই হাজার জনকে আসামি করা হয়েছে।
পল্টন থানার পরিদর্শক (তদন্ত) সেন্টু মিয়া জানান, পল্টন থানার মামলায় জাফরুল্লাহ খানসহ ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। এদিকে রমনা থানার মামলায় ১০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও দেড় হাজার জনকে।
রমনা থানার ওসি মনিরুল ইসলাম জানান, সংঘর্ষের সময় ঘটনাস্থল থেকে ১০ জনকে আটক করা হয়েছিল। পরে তাদের এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।
ডিএমপির ডিসি (মিডিয়া) ফারুক হোসেন জানান, তিন মামলায় নাম উল্লেখ করা ও অজ্ঞাতনামা চার হাজারের বেশি আসামির মধ্যে ২১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। কুমিল্লায় পূজামণ্ডপে পবিত্র কোরআন অবমাননার অভিযোগে রাজধানীর নাইটিঙ্গেল মোড়ে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় পল্টন, রমনা ও চকবাজার থানায় তিন মামলা হয়েছে।
তিনি জানান, চকবাজার থানায় অজ্ঞাতনামা ৩৫ থেকে ৪০ জনকে আসামি করে মামলা হয়। তাদের মধ্যে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। রমনা থানায় ১০ জনের নাম উল্লেখসহ ১ হাজার ৪০০ থেকে দেড় হাজার জনকে আসামি করে মামলা হয়। পল্টন থানায় ১১ জনের নাম উল্লেখ করে ২ থেকে আড়াই হাজার ব্যক্তির নামে মামলা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা

২৯ নভেম্বর, ২০২১
২৬ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ