Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

ভারতের কেরালায় ভূমিধস ও বন্যায় নিহত বেড়ে ২৬

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ৯:৪৭ এএম

ভূমিধস ও বন্যায় ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালায় ভয়াবহ অবস্থা বিরাজ করছে। ভারী বৃষ্টিপাতে সৃষ্ট ভূমিধস ও বন্যায় অন্তত ২৬ জনের মৃত্যু হয়েছে। রাজ্যটির ইদুক্কি ও কোট্টায়াম জেলায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি ও এনডিটিভি।

নিহতদের মধ্যে পাঁচটি শিশুও রয়েছে। এ ছাড়া এখনও অনেক মানুষ নিখোঁজ হওয়ায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

কোট্টায়াম জেলায় বেশ কয়েকটি বাড়ি ভেসে গেছে এবং মানুষজন পানিতে আটকা পড়েছে। এক ভিডিওতে দেখা গেছে, ওই এলাকায় একটি বাসের যাত্রীরা বন্যার পানিতে ডুবে যাওয়ার পর তাদের উদ্ধার করা হচ্ছে।

এদিকে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন উদ্ধারের প্রচেষ্টা জোরদার করার জন্য একটি উচ্চ পর্যায়ের বৈঠক করেছেন। তিনি বলেন, কোট্টায়ামসহ রাজ্যে ভারী বৃষ্টির কারণে বন্যাকবলিত এলাকায় আটকে থাকা মানুষকে সরিয়ে নেওয়ার জন্য সমস্ত উপায় ব্যবহার করা হবে।

রাজ্য সরকারের অনুরোধে সেনা, নৌ ও বিমান বাহিনী সিভিল প্রশাসনকে পরিস্থিতি সামাল দিতে সাহায্য করার জন্য এগিয়ে এসেছে। ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স ১১টি দল মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে। এ পর্যন্ত আট নারী, সাত শিশুসহ ৩৩ জনকে উদ্ধার করা হয়েছে।

এদিকে, সোমবার প্রভু আয়াপ্পা ভক্তদের রাজ্যের সবরিমালা মন্দির পরিদর্শনে না যাওয়ার অনুরোধ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ