Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

এবার পুলিশের হাতে সাংবাদিক লাঞ্ছিত

প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ২০০৬ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে জহুর আহমদ চৌধুরী বিভাগীয় স্টেডিয়ামে সাংবাদিকদের সাথে পুলিশের ঘটেছিল এক অনাকাক্সিক্ষত ঘটনা। সেই ঘটনাটি অনেক দূর পর্যন্ত গড়িয়েছিল। দীর্ঘ ১০ বছর পর চট্টগ্রামের সেই ভেন্যুতে বাংলাদেশ-ইংল্যান্ডের সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডের আগে মাঠের বাইরে ঘটেছে আরেকটি অনাকাক্সিক্ষত ঘটনা। টিকিট ছাড়া অবৈধভাবে মাঠে প্রবেশের সংবাদ সংগ্রহ করতে গিয়ে পুলিশ ও অনুপ্রবেশকারীর হামলার শিকার হয়েছেন ঢাকা থেকে সিরিজ কাভার করতে আসা জিটিভি’র সিনিয়র স্পোর্টস রিপোর্টার জাওয়াদ নির্ঝর এবং সিনিয়র ক্যামেরাপার্সন ইউসুফ রায়হান। নিরাপত্তা ইস্যু নিয়ে এমনিতেই এই সিরিজের আগে বেশ সরগরম ছিলো দেশের ক্রিকেটাঙ্গন। সেই নিরাপত্তা নিñিদ্র করার পরিবর্তে অনিয়মের এক নতুন দৃষ্টান্ত স্থাপন করলো জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশও। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিনা টিকিটে অসংখ্য দর্শককে মাঠে ঢোকার সুযোগ করে দিতে দেখা গেছে। অনেকেই আবার ইউনিফর্ম ছাড়া থাকলেও পুলিশ পরিচয়ে মাঠে প্রবেশ করেছেন।
এদিকে এ ঘটনার নিন্দা জানান চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলীসহ চট্টগ্রামে বিভিন্ন সংগঠনের নেতারা ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের আইনের আওতায় এনে অবিলম্বে শাস্তির দাবি জানিয়েছেন। এই ঘটনায় উদ্বেগ জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে বিএসপিএ, বিএসজেএ, বিএসজেসিসহ ঢাকাস্থ বিভিন্ন ক্রীড়া ও সাংবাদিক সংগঠন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এবার পুলিশের হাতে সাংবাদিক লাঞ্ছিত
আরও পড়ুন