Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

নাসেরকে মুসলিম রীতিতেই বিয়ে করলেন বিল গেটসকন্যা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ১০:২১ এএম

অবশেষে প্রেমিক নায়েল নাসেরের কথাই মেনে নিলেন বিশ্বের শীর্ষস্থানীয় ধনকুবের ও মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের মেয়ে জেনিফার গেটস। মুসলিম প্রেমিকের সঙ্গে প্রণয়ে বাঁধা পড়লেন বিশ্বের শীর্ষস্থানীয় ধনকুবের ও মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের মেয়ে জেনিফার গেটস। যুক্তরাষ্ট্রের ওয়েস্টচেস্টার কাউন্টিতে দীর্ঘদিনের প্রেমিক নায়েল নাসেরকে (৩০) বিয়ে করেন জেনিফার।

নর্থ সালেমের ১২৪ একরের ঘোড়ার খামারে স্থানীয় সময় শুক্রবার রাতে মুসলিম রীতি জেনিফার-নায়েল বিয়ে করেন বলে একটি বৃটিশ গণমাধ্যম জানিয়েছে।

স্থানীয় সময় ১৭ অক্টোবর শনিবার বিকেলে এই রাজকীয় বিয়ের জন্য আয়োজন করা সময় একটি অনুষ্ঠানের। সেখানে উপস্থিত ছিলেন প্রায় তিনশ অতিথি। অবশ্য এর আগে শনিবারই জেনিফারের বিয়ে হয় বলে বিভিন্ন গণমাধ্যম জানিয়েছিল।

মা-বাবার সঙ্গেই শনিবার অনুষ্ঠানস্থলে উপস্থিত হন জেনিফার। এ সময় তার পরনে ছিল ভেরা ওয়াং এর ডিজাইন করা পোশাক। বিচ্ছেদের পর মেয়ের বিয়ে উপলক্ষে প্রথমবারের মতো মুখোমুখি হলেন বিল ও মেলিন্ডা।

শনিবার বাবা বিলের সঙ্গে ক্যান ইউ ফিল দ্য লাভ টু নাইট গানে জেনিফার নাচেন বলে গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে।

ঘোড়ার খামারটা অবশ্য জেনিফারের নিজের। ২০১৮ সালে স্টানফোড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষ করার কিছুদিন পরই ১৬ মিলিয়ন ডলারের ওই খামার বাড়ি বাবা-মার কাছ থেকে উপহার পান জেনিফার । জেনিফারের বর ৩০ বছর বয়সী মিসরীয় মুসলিম যুবক নায়েল নাসের একজন পেশাদার ঘোড়দৌড়বিদ।

ক্যালিফোর্নিয়ার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় জেনিফার গেটসের সঙ্গে পরিচয় হয় নায়েল নাসেরের। দুজনেরই ছিল ঘোড়দৌড়ের প্রতি ভীষণ আগ্রহ। এর এই আগ্রহের কারণেই দু’জনে আরও কাছাকাছি আসেন। একসঙ্গে বিভিন্ন ঘোড়দৌড় প্রতিযোগিতায় অংশও নেন। এভাবেই ধীরে ধীরে জেনিফারের মনে জায়গা করে নেন নাসের।

২০১৩ সালে স্ট্যান্ডফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক পাশ করেন নাসের। ২০১৮ সালে জেনিফারকে হিউম্যান বায়োলজিতে সাহায্য করার জন্য ফের বিশ্ববিদ্যালয়ে ফিরে আসেন তিনি।

যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যের শিকাগো শহরে জন্ম হলেও নাসেরের শৈশব কেটেছে কুয়েতে।

প্রায় ৬০ বছর পর ২০২০ সালের অলিম্পিকের (টোকিও) চূড়ান্ত পর্বে মিসরের জায়গা করে নেওয়ার ক্ষেত্রে নাসেরের অনন্য ভূমিকা রয়েছে। বিল গেটসের কন্যা জেনিফারও অংশ নিয়েছেন বিভিন্ন পেশাদার ঘৌড়দৌড় প্রতিযোগিতায়।

২০২০ সালের শুরুতে নিজেদের আংটি বদলের খবর দিয়েছিলেন জেনিফার। ২০১৭ সালে প্রথমবার ইনস্টাগ্রামে জেনিফারের সঙ্গে ছবি পোস্ট করেন নাসের। ফ্লোরিডাতে ভ্যালেন্টাইনস ডে উপযাপনের সেই ছবিতে একটি সুন্দর মুহূর্ত কাটাতে দেখা গেছে তাদের।

শুধু ঘোড়দৌড়বিদই নন, নায়েল নাসেরের ক্যালিফোর্নিয়ার সান দিয়েগোতে একটি ব্যবসাও রয়েছে। বিয়ের পর জেনিফার-নাসের সেখানেই সংসার শুরু করবেন বলে এর আগে বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে জানা গিয়েছিল।



 

Show all comments
  • jack ali ১৮ অক্টোবর, ২০২১, ১:১৩ পিএম says : 0
    আল্লাহ সুবহানু ওয়া তাআলা কুরআনে অনেক জায়গায় যিনা-ব্যভিচারের ধারে-কাছে যেতে মানা করেছে
    Total Reply(0) Reply
  • আবদুর রহমান ১৮ অক্টোবর, ২০২১, ১:৩১ পিএম says : 0
    মুসলমান হয়েছেন কি ?
    Total Reply(0) Reply
  • নওরিন ১৮ অক্টোবর, ২০২১, ১:৩০ পিএম says : 0
    আসলে যাদের টাকা আছে এবং ভালো মানুষ, তারা জীবন সঙ্গী হিসেবে একজন ভালো মনের মানুষ খুঁজে
    Total Reply(0) Reply
  • MD Akkas ১৮ অক্টোবর, ২০২১, ১২:৪১ পিএম says : 0
    Alhamdulillah.
    Total Reply(0) Reply
  • Sazzad Ahmed ১৮ অক্টোবর, ২০২১, ১:২৮ পিএম says : 0
    সত্য ই সুন্দর !
    Total Reply(0) Reply
  • জুয়েল ১৮ অক্টোবর, ২০২১, ১:২৯ পিএম says : 0
    তাদের জন্য অনেক অনেক শুভ কামনা রইলো
    Total Reply(0) Reply
  • Md. Sanaullah Sarker ১৮ অক্টোবর, ২০২১, ২:৩৯ পিএম says : 0
    The Islam not allowed this like marrige.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিল গেটসকন্যা
আরও পড়ুন