Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন বিল ক্লিনটন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ১০:২৫ এএম

হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন। স্থানীয় সময় রোববার (১৭ অক্টোবর) পায়ে হেঁটে ক্যালিফোর্নিয়ার দক্ষিণাঞ্চলীয় হাসপাতাল থেকে বাইরে বেরিয়ে আসেন তিনি। মূত্রনালীর সংক্রমণ নিয়ে গত সপ্তাহে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

সোমবার (১৮ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স ও সংবাদমাধ্যম আলজাজিরা। হাসপাতাল থেকে বের হওয়ার সময় বিল ক্লিনটনের সঙ্গে তার স্ত্রী ও সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন ছিলেন।
রয়টার্স জানিয়েছে, হাসপাতাল থেকে ছাড়া পেলেও বাড়িতে অবস্থান করেই নিজের পরবর্তী চিকিৎসা নেবেন বিল ক্লিনটন। এজন্য হাসপাতাল থেকে নিউইয়র্কের উদ্দেশে রওয়ানা হন তিনি। সেখানকার বাড়িতে থেকেই তার চিকিৎসা কার্যক্রম চলবে।
ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য গার্ডিয়ান’-এর প্রতিবেদনে বলা হয়, ৭৫ বছর বয়সী বিল ক্লিনটন গত মঙ্গলবার লস অ্যাঞ্জেলেসের দক্ষিণ-পূর্বাঞ্চলের একটি হাসপাতালে সংক্রমণের কারণে ভর্তি হয়েছিলেন। তবে তাঁর সংক্রমণের সঙ্গে করোনাভাইরাসের কোনো সম্পর্ক নেই বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছিল।
সাবেক এই প্রেসিডেন্টের একজন সহকারী বলেন, ক্লিনটনের মূত্রজনিত সংক্রমণ তাঁর রক্তপ্রবাহে ছড়িয়ে পড়ে। তিনি আরও বলেন, ২০০১ সালে হোয়াইট হাউস ছাড়ার পর থেকেই বিভিন্ন জটিল স্বাস্থ্য সমস্যার মুখোমুখি হয়ে চলেছেন ক্লিনটন।
আরকানসাসের অধিবাসী ও ডেমোক্র্যাট দলীয় সাবেক প্রেসিডেন্ট ক্লিনটন যুক্তরাষ্ট্রের ৪২তম প্রেসিডেন্ট ছিলেন। ১৯৯৩ থেকে ২০০১ সাল পর্যন্ত প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন তিনি। তাঁর স্ত্রী হিলারি ক্লিনটন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ছিলেন। হিলারি ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিসেবে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে লড়েন। তবে রিপাবলিকান দলের ডোনাল্ড ট্রাম্পের কাছে হেরে যান। সূত্র : রয়টার্স



 

Show all comments
  • Shanto ১৮ অক্টোবর, ২০২১, ১০:৫৬ এএম says : 0
    বিল ক্লিনটনের মত একজন ...........কে আল্লাহ যাতে এক ভয়ঙ্কর মৃত্যু দান করে এ দোয়া করি...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন