Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

বাংলাদেশকে হারানো গ্রেভেস ডেলিভারী ম্যানের কাজ করতেন!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ২:১১ পিএম

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ৬ রানে হেরেছে বাংলাদেশ। টাইগারদের হারানোর ক্ষেত্রে সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন স্কটল্যান্ডের অলরাউন্ডার ক্রিস গ্রেভেস। অথচ মাত্র মাস খানেক আগেও ডেলিভারি ম্যানের কাজ করেছেন তিনি। স্কটল্যান্ডের ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে নেই গ্রেভেস। তাই হয়ত বাড়তি টাকার জন্য তিনি পার্টটাইম হিসেবে কাজ করেছেন।

বাংলাদেশের বিপক্ষে একটা সময় মাত্র ৫৩ রানে ৬টি উইকেট হারিয়ে ফেলে স্কটল্যান্ড। তখন ব্যাটিংয়ে হাল ধরে ২৮ বলে খেলেন ৪৫ রানের অসাধারণ এক ইনিংস। এরপর বল হাতে তুলে নেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের উইকেট। এমন অসাধারণ পারফরমেন্স করায় ম্যান অব দি ম্যাচের পুরষ্কার জেতেন তিনি।

অথচ গ্রেভেস স্কটল্যান্ডের হয়ে মাত্র দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে খেলতে নামেন।

ক্রিস গ্রেভেসের ব্যপারে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কথা বলেন স্কটল্যান্ডের অধিনায়ক কাইল কোয়েটজার। সেখানে তিনি জানান গ্রেভেস মাস খানেক আগেও আমাজনের ডেলিভারি ম্যান হিসেবে কাজ করেছে। ক্রিকেটের জন্য সে অনেক কিছু করেছে। ফলে আজকের এ পর্যায়ে আসতে পেরেছে। এ ব্যপারে স্কটিস অধিনায়ক বলেন, 'আমি গ্রেভেসকে নিয়ে অনেক গর্বিত। সে অনেক বেশি সেক্রিফাইস করেছে। বেশিদিন হয়নি সে আমাজনে ডেলিভারি ম্যান হিসেবে কাজ করেছে। সে ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ে পৌছতে অনেক কষ্ট করেছে। আর এখন সে বাংলাদেশের বিপক্ষে ম্যান অব দি ম্যাচের পুরষ্কার নিচ্ছে। আমি জানি না এ বিষয়টি বলায় সে খুশি হবে কি না।'



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ বাংলাদেশ

৬ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন