Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

শেখ রাসেল বেঁচে থাকলে হয়তো জাতির পিতার স্বপ্ন তার হাত ধরে বাস্তবায়ন হতো -এমপি শাওন

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ৩:১৮ পিএম

‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্নবিশ্বাস’ শ্লোগানে ভোলার লালমোহনে জাতীয় শেখ রাসেল দিবস পালিত হয়েছে। লালমোহন উপজেলা প্রশাসনের উদ্যোগে এ উপলক্ষে আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। সোমবার (১৮ অক্টোবর) লালমোহন উপজেলা পরিষদ হলরুমে নির্বাহী অফিসার পল্লব কুমার হাজরার সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন।
আলোচনা সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জাতীর পিতা শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল ১৯৬৪ সালের আজকের এই দিন (১৮ অক্টোবর) জন্মগ্রহণ করেন। শৈশব থেকেই দুরন্ত প্রাণবন্ত ছিলেন রাসেল। কিন্তু সেই দুরন্ত প্রাণবন্ত শেখ রাসেলকেও ঘাতকরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যা করে। ঘাতকরা শেখ পরিবারকে হত্যার মধ্যে দিয়ে চেয়েছিল এদেশ থেকে গণতন্ত্রকে মুছে ফেলবে।
তিনি আরও বলেন, আজকে যদি শেখ রাসেল বেঁচে থাকতো তাহলে হয়তো জাতীর পিতার স্বপ্ন তার হাত ধরে বাস্তবায়ন হতো।
এ সময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন, লালমোহন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফকরুল আলম হাওলাদার, সহসভাপতি দিদারুল ইসলাম অরুন, ভাইস চেয়ায়ম্যান আবুল হাসান রিমন, মাছুমা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) রাসেলুর রহমান, সহকারী কমিশনার ভূমি মোঃ জাহিদুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার রফিকুল ইসলাম, ওসি মাকসুদুর রহমান মুরাদ, লালমোহন পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক শফিকুল ইসলাম বাদল পপাঞ্চায়েত সহ উপজেলায় কর্মরত বিভিন্ন অফিসের কর্মকর্তাগণ। আলোচনা সভা শেষে চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমপি শাওন


আরও
আরও পড়ুন