Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরিষাবাড়ীতে কোটি টাকা মূল্যের কষ্টিপাথরের মূর্তি উদ্ধার, আটক ২

সরিষাবাড়ী(জামালপুর)সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ৫:৫৩ পিএম | আপডেট : ৫:৫৭ পিএম, ১৮ অক্টোবর, ২০২১

জামালপুরের সরিষাবাড়ী থেকে প্রায় এক কোটি টাকা মূল্যের কষ্টিপাথরের মূর্তি উদ্ধার করেছে র‌্যাব। রবিবার (১৭ অক্টোবর) রাতে এ ঘটনার সাথে সম্পৃক্ত দুই চোরাচালানীকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলো— উপজেলার মহাদান ইউনিয়নের মহাদান গ্রামের মৃত রাফাদান মণ্ডলের ছেলে মো. আফতাব উদ্দিন (৬০) ও পৌরসভার বাউসি গজারিয়া গ্রামের মৃত আজম মণ্ডলের ছেলে আব্দুল মজিদ (৫০)।

সোমবার দুপুরে র‌্যাব-১৪ (সিপিসি-১) ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান এক প্রেসবিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, আটককৃতরা দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন স্থান হতে কষ্টিপাথরের মুর্তি সংগ্রহ করে বিদেশে পাচার করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার শ্যামেরপাড়া গ্রামের মো. ফরহাদের বাড়িতে অভিযান চালানো হয়। এসময় প্রায় এক কোটি টাকা মূল্যের কষ্টিপাথরের একটি মূর্তি উদ্ধার ও ঘটনার সাথে সম্পৃক্ত দুই চোরাচালানীকে আটক করা হয়।

এব্যাপারে সংশ্লিষ্ট ধারায় মামলা দায়েরের পর কষ্টিপাথরের মূর্তিসহ আটককৃতদের পুলিশে সোপর্দ করা হয়েছে বলেও র‌্যাবের



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মূর্তি উদ্ধার

২৯ ফেব্রুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ