Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিশ্বনাথে কৃষক দয়াল হত্যা মামলা পুণ:তদন্ত শুরু

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ৬:০০ পিএম

চলতি বছরের ২৮ জানুয়ারি চাউলধনী হাওরে কৃষি ক্ষেতে পানি সেচ নিয়ে লন্ডনি সাইফুলের বন্দুকের আঘাতে নির্মমভাবে খুন হয় কৃষক ছরকুম আলী দয়াল। আহত হয় আরো কয়েকজন। এ ঘটনায় ২ ফেব্রুয়ারি নিহত দয়ালের ভাতিজা আহমদ আলী বাদি হয়ে ১৭জনকে আসামি করে বিশ্বনাথ থানায় একটি হত্যা (বিশ্বনাথ জিআর মামলা নং-৩৫/২১ইং) মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর আসামিরা উচ্চ আদালত থেকে জামিন নিয়ে থানা পুলিশের সাবেক ওসি ও এক এসআই’র ছলা পরামর্শে অর্থের বিনিময়ে ১৭ আসামির মধ্যে ৫জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল বরেন।
বাদি পক্ষ থানা পুলিশের এই চার্জশীটের উপর নারাজি প্রধান করলে আদালত মামটি পূণ:তদন্তের জন্য পুলিশ ব্যুরোঅব ইনভেস্টিগেশন (পিবিআইতে) দাখিল করেন। গতকাল রবিবার বিকেলে পিবিআইর একটি তদন্ত টিম সিলেটের বিশ্বনাথ উপজেলার চৈতন নগর গ্রামের দলায় হত্যার ঘটনাস্থল পরিদশর্ন করেন। এসময় পিবিআই’র কর্মকর্তারা এলাকার বেশ কিছু লোকজনের কাছ থেকে দয়াল হত্যা সাক্ষ্য গ্রহণ করেন। বিশ্বনাথের চাঞ্চল্যকর এ ঘটনা নিয়ে নানা আন্দোলন, সভা সমাবেশ অব্যাহত রয়েছে।
মামলার বাদি আহমদ আলী বলেন, ভুমি খেকু, অস্ত্রবাজ, খুনি সাইফুল ও তার অস্ত্র বাহীনির যন্তনায় অতিষ্ট এই এলাকার ২৫ গ্রামের কৃষকরা। তার বন্দুকের আঘাতে নির্মমভাবে খুন হন আমার চাচা কৃষক ছরকুম আলী দয়াল। কিন্তু থানার সাবেক ওসি শামিম মুসা ও এসআই ফজলু আসামিদের কাছ থেকে বিপুল পরিমান অর্থের বিনিময়ে ১২জন আসামিকে বাদ দিয়ে আদালতে চার্জশীট দাখিল করেছেন। আমরা এই চার্জশীটের বিরুদ্ধে আদালতে নারাজি দিয়েছি। আদালত আমাদের নারাজি গ্রহণ করে পূণ:তদন্তের জন্য পিবিআইতে প্রেরণ করা হয়েছে। পিবিআই’র উর্ধতন কর্মকর্তার নিকট আমাদের আবেদন। আমরা গরিব মানুষ, কৃষি কাজ করে ভাত খাই। আমরা জেন সঠিক বিচার পাই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুন

৩০ নভেম্বর, ২০২১
২৮ নভেম্বর, ২০২১
২৭ নভেম্বর, ২০২১
২৬ নভেম্বর, ২০২১
২২ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ