Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের অগ্রগতি বাধাগ্রস্ত করতে সাম্প্রদায়িক সহিংসতা

রাজশাহী মহানগর জাসদ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ৬:১২ পিএম | আপডেট : ৬:২৫ পিএম, ১৮ অক্টোবর, ২০২১

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) রাজশাহী মহানগর নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশের উন্নয়নের অগ্রগতি বাধাগ্রস্ত করতে বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংসতার সৃষ্টি করা হচ্ছে। সোমবার বেলা ১১টায় রাজশাহী নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচি থেকে তাঁরা এ কথা বলেন।
বিভিন্ন স্থানে পূজামন্ডপ, মন্দির ও ঘরবাড়িতে হামলার প্রতিবাদে রাজশাহী মহানগর জাসদ এ কর্মসূচির আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন মহানগর জাসদের সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলী। বক্তারা বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অপ্রস্তুত থাকা ও গাফিলতির কারণেই সাম্প্রদায়িক সহিংসতায় কয়েকজনের প্রাণ ঝরে গেল। গুজব রটনাকারীদের কঠোর শাস্তি দাবি করে বক্তারা বলেন, দেশের অগ্রগতি থামিয়ে দিতে এ ধরনের সহিংস ঘটনা ঘটানো হচ্ছে। আওয়ামী লীগের ভেতরেও সাম্প্রদায়িক গোষ্ঠী ঢুকে পড়ে ঘরকাটা ইঁদুরের মতো ষড়যন্ত্র ও লুটপাটে ব্যস্ত রয়েছে। এঁদেরও চিহ্নিত করে ব্যবস্থা নিতে হবে। নইলে দেশে এ ধরনের ঘটনা ঘটতেই থাকবে।
কর্মসূচিতে আরও বক্তব্য দেন- জাসদের মহানগর সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন, আশরাফুল ওমর দুলাল, জেলা কমিটির সহসভাপতি শামসুল জামান, মহানগরের যুগ্ম সম্পাদক সাইফুল করিম কাজল, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম সুজন, সদস্য ফয়সাল রহমান প্রমুখ। মানববন্ধনের আগে নগরীতে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সহিংসতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ