Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘শেখ রাসেল বেঁচে থাকবে নতুন প্রজন্মের অনুপ্রেরণার উৎস হয়ে’ প্রবাসী কল্যাণ মন্ত্রী মো.ইমরান আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ৭:১৪ পিএম

প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, শেখ রাসেল মিশে আছে আমাদের স্মৃতিতে আমাদের স্বাধীনতায়, আমাদের সমৃদ্ধিতে। শেখ রাসেল বেঁচে থাকবে নতুন প্রজন্মের অনুপ্রেরণার উৎস হয়ে। শেখ রাসেলের মতো আর কাউকে যেন এভাবে অকালে প্রাণ হারাতে না হয়।
আজ সোমবার বিকেলে শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে রাজধানীর মিরপুরে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে নবনির্মিত ‘শেখ রাসেল মঞ্চ’ উদ্বোধন আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর কারিগরি প্রশিক্ষণকেন্দ্র থেকে প্রশিক্ষণ নিয়ে কর্মীরা বৈদেশিক কর্মসংস্থানের উদ্দেশ্যে অভিবাসী হয়ে পৃথিবীর বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে। এই প্রক্রিয়ায় প্রশিক্ষণার্থীরা যাতে শেখ রাসেলের পুণ্যস্মৃতি বিদেশে বয়ে নিয়ে যেতে পারে, এজন্য তাদের দেশেপ্রেমে উদ্বুদ্ধ করতে দেশের ৬৪টি কারিগরি প্রশিক্ষণকেন্দ্র এবং ৬টি ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজিতে (আইএমটি) যথাযোগ্য মর্যাদায় শহীদ শেখ রাসেলের জন্মদিন পালন করা হচ্ছে। এই আয়োজনের মাধ্যমে প্রশিক্ষণার্থীরা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানতে পারবে।
মন্ত্রী বলেন, এই দিবসটিকে মহিমান্বিত করতে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো প্রবাসী সেবা সহজীকরণে একটি বিশেষ ওয়ান স্টপ সার্ভিস চালু করতে যাচ্ছে। যেখান থেকে ২১টি দেশে গমনকারী কর্মীরা বিএমইটির স্মার্ট কার্ডসহ সরাসরি সার্ভিস পাবে। জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহীদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. জয়নাল আবেদীন মোল্লা, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মো. বিল্লাল হোসেন, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদুল হক।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ