Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বেনাপোলে ব্যান্ডেজ করা হাতের মধ্যে থেকে ১৫টি ভারতীয় মোবাইল জব্দ

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ৭:২৭ পিএম

ভারত থেকে আসা বাংলাদেশী পাসপোর্টযাত্রী সানাউল্লাহ (৩৯) নামে ব্যান্ডেজ করা হাতের মধ্য থেকে ১৫ টি ভারতীয় উন্নতমানের মোবাইল ফোন উদ্ধার করেছে কাস্টমস কর্মকর্তারা। অভিনব কৌশলে সে ভারত থেকে হাতে ব্যান্ডেজ করে মোবাইল গুলো নিয়ে আসছিল। এসময় কাস্টমস কর্মকর্তাদের সন্দেহ হলে তাকে তল্লাশি করে মোবাইল গুলো জব্দ করা হয়।

সোমবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় বেনাপোল চেকপোষ্ট কাস্টমস তল্লাশি কেন্দ্র থেকে মোবাইল ফোন গুলো উদ্ধার করা হয়।

ভারত থেকে আসা পাসপোর্টযাত্রী মোহাম্মাদ সানাউল্লাহ চট্রগ্রাম জেলার সাতকানিয়া থানার সামিয়া পাড়া এলাকার নুরুল আমিনের ছেলে। তার পাসপোর্ট নম্বর-ইএফ-০০৭১৯৩৬।

কাস্টমস হাউসের যুগ্ন কমিশনার আব্দুল রশিদ বলেন, পাসপোর্টযাত্রী সানাউল্লাহ কাস্টমস ইমিগ্রেশনের কার্যক্রম শেষ করে বের হয়ে হওয়ার পর তার হাতে ব্যান্ডেজ দেখে তাদের সন্দেহ হয়। এরপর তাকে তল্লাশি করে ওই ব্যান্ডেজ এর মধ্যে থেকে ১৫টি ভারতীয় মূল্যবান মোবাইলসেট জব্দ করে কাস্টমস কর্মকর্তারা। এসময় তার ল্যাগেজ থেকে জিন্স প্যান্ট, লেহেঙ্গা, জুতা, স্যান্ডেল, গেঞ্জি, কসমেটিক্স, ব্রাশহ বিভিন্ন পণ্যও উদ্ধার করা হয়। আটক মোবাইলের মূল্য ৭ লাখ টাকা বলে কাস্টমস কর্মকর্তারা জানান।

এরকম অভিনব পদ্ধতিতে পণ্য পাচার করা সাধারনত দেখা যায় না। এ ব্যপারে একটি মামলা হয়েছে থানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতীয় মোবাইল জব্দ
আরও পড়ুন