Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বঙ্গবন্ধুর গুনাবলীর অধিকাংশই শেখ রাসেলের মধ্যে ছিলো

জমিয়াতুল মোদারের্ছীন বৃহত্তর ফরিদপুর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ৮:৩৩ পিএম

শেখ রাসেল আজ বেঁচে থাকলে বঙ্গবন্ধুর মতো মহান নেতা হতেন। কারণ বঙ্গবন্ধুর মহান গুনাবলীর অধিকাংশই শেখ রাসেলের মধ্যে ছিলো। শেখ রাসেল এর জীবনী সম্পর্কে জানতে হবে, শুধু জানলেই হবে না শেখ রাসেল তার পিতার চোখে যে স্বপ্ন দেখেছিলেন তার বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ও শেখ রাসেল দিবস-২০২১ উদযাপন উপলক্ষে গতকাল সোমবার ফরিদপুরের ভাংগাস্থ ইকামাতেদ্বীন মডেল কামিল (এম.এ) মাদরাসায় জমিয়াতুল মোদারের্ছীন বৃহত্তর ফরিদপুর অঞ্চলের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন। জমিয়াতুল মোদারের্ছীনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রিন্সিপাল মো. আবু ইউছুফ মৃধা। অনুষ্ঠানের সভাপতি প্রিন্সিপাল মো. আবু ইউছুফ মৃধার শেখ রাসেলের জীবনীর উপর স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাংগা উপজেলার নির্বাহী অফিসার মো. আজিম উদ্দিন। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ভাংগা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. এস.এম মোস্তাফিজুর রহমান, মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি মো. আসাদুজ্জামান, নির্বাহী প্রকৌশলী মো. আরিফুজ্জামান, সহকারী শিক্ষক মো. কুব্বত আলী সরদার, মো. তরিকুল্লাহ, সহকারী অধ্যাপক মো. আব্দুল আউয়াল।

আলোচনা সভা ও দোয়া" অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে কুইজ, রচনা,বক্তৃতা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন ও বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। পরিশেষে শেখ রাসেল ও বঙ্গবন্ধু পরিবারের শাহাদাত বরণকারী সকল সদস্যের রূহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ