Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

পীরগঞ্জের লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় চরমোনাই পীরের উদ্বেগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ৮:৩৯ পিএম

রংপুরের পীরগঞ্জে লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। আজ সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি। চরমোনাই পীর বলেন, দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র ও চক্রান্ত চলছে। পীরগঞ্জের ঘটনা দেশবিরোধী সেই চক্রান্তেরই অংশ।

তিনি বলেন, এদেশ সবার। হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিস্টান সকল ধর্মের মানুষেরই এদেশে শান্তিতে বসবাস করার অধিকার রয়েছে। যারা ধর্মীয় কারণে কোন নাগরিকের জানমালের নিরাপত্তার জন্যে হুমকি হয়ে দাঁড়ায়, তারা ধর্মবিরোধী, দেশবিরোধী এবং মানবাবিরোধী। সকল পক্ষকে সংযত থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, সকল প্রকার উস্কানি ও সহিংসতা থেকে দেশের স্বার্থে সবাইতে বিরত থাকতে হবে। কোন প্রকার উস্কানির ফাঁদে পা দেয়া যাবে না। পীর সাহেব চরমোনাই সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় দেশের সকল রাজনৈতিক দল, ধর্মীয় ব্যক্তি এবং জনপ্রতিনিধিদের প্রতি দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিসংযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ