Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় হিন্দু মহাজোট সভাপতিকে গ্রেফতারের দাবি এমপি বাহারের

সাদিক মামুন, কুমিল্লা থেকে | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ.ক.ম বাহাউদ্দিন বাহার জাতীয় হিন্দু মহাজোটের সভাপতি গোবিন্দ চন্দ্র প্রামাণিককে গ্রেফতারের দাবি জানিয়েছেন। এমপি বাহার অভিযোগ করেন জাতীয় হিন্দু মহাজোটের ওই নেতা উস্কানিমূলক বক্তব্য দিয়ে মানুষের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করেছেন। কুমিল্লার পূজামণ্ডপ ও মন্দিরে হামলাকারী ও যারা নাশকতা সৃষ্টির চেষ্টা চালিয়েছে তাদের শনাক্ত করে আইনের আওতায় এনে কঠিন বিচারের মুখোমুখি করা হবে বলেও জানিয়েছেন এমপি বাহার।

গতকাল সোমবার বিকেল সাড়ে ৩টায় কুমিল্লা টাউনহল মাঠে অনুষ্ঠিত সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সম্প্রীতির গণজমায়েতে এসব কথা বলেন তিনি। কুমিল্লা মহানগর আওয়ামী লীগ এ গণজমায়েতের আয়োজন করে। গতকাল সোমবার দুপুর ২টার পর থেকে নগরীর ২৭টি ওয়ার্ড থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে শান্তির স্বপক্ষে সেøাগান তুলে রাজজনৈতিক ও সাধারণ মানুষ টাউনহল মাঠে জমায়েত হতে থাকে। বেলা সাড়ে ৩টায় টাউনহল মাঠ বৈরি আবহাওয়ার মধ্যেও লোকে লোকারণ্য হয়ে উঠে।

এসময় টাউনহল মাঠের মুক্তমঞ্চে গণজমায়েতের প্রধান অতিথি এমপি আ.ক.ম বাহাউদ্দিন বাহার তার বক্তব্যে বলেন, যারা সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির অপচেষ্টা চালিয়েছে তাদের কাউকে ছাড় দেয়া হবে না। শান্তির জেলা শহর কুমিল্লাকে অশান্ত করার অপচেষ্টা কঠোর হাতে দমন করা হবে। সনাতন ধর্মাবলম্বীদের পাশে আমরা সবসময় আছি। বক্তব্যে তিনি জাতীয় হিন্দু মহাজোটের সভাপতি গোবিন্দ চন্দ্র প্রামাণিকের বক্তব্যের কঠোর সমালোচনা ও তাকে আইনের আওতায় আনার দাবী জানিয়ে বলেন, মুসলিম মৌলবাদীরা যেমন দেশে সংঘাত ছড়াচ্ছে, হিন্দু মৌলবাদীরাও দেশে সংঘাত ছড়াচ্ছে। তেমনই একজন গোবিন্দ প্রামাণিক। সে বিভিন্ন জায়গায় উস্কানিমূলক বক্তব্য দিচ্ছে।

গণজামায়েতে আরো বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. মোহাম্মদ শহিদুল্লাহ, সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, সদর উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি শিব প্রসাদ রায়, সাধারণ সম্পাদক অচিন্ত্য দাস টিটু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন