Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ইহুদি প্রেমিকায় মজেছেন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার অধিকাংশ মানুষের দু’বেলা খাবার জুটছে না। অথচ দেশটির প্রেসিডেন্ট বাশার-আল-আসাদের চাচাতো ভাই আলী মাখলুফ তার ইহুদী প্রেমিকাকে নিয়ে মার্কিূন যুক্তরাষ্ট্রে আনন্দ-ফুর্তিতে মেতে আছেন। সম্প্রতি ইন্টারনেটে এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে।

ভিডিওটি যুদ্ধবিধ্বস্ত সিরিয়ায় ধনী ও গরিবের বিভেদের নিদারুণ চিত্র চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিচ্ছে। সিরিয়ার একজন নাগরিক মাসে গড়ে মাত্র বাংলাদেশি মুদ্রায় ছয় হাজার থেকে ১১ হাজার টাকা আয় করেন। সেখানে প্রেসিডেন্টের ভাইয়ের এমন বিলাসবহুল জীবনযাপন ধনী-গরিরের বিভেদই তুলে ধরেছে।
মাখলুফ আর তার ইসরাইয়েলি গার্লফ্রেন্ড হঠাৎ করেই জনপ্রিয় মার্কিন ব্লগার ডেনিয়েল ম্যাকের ক্যামেরায় ধরা পড়েন। যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে একটি ট্রাফিক সিগন্যালে দাঁড়িয়ে ছিলেন ম্যাক। এ সময় তিনি ৩ লাখ ডলার দামের একটি বিলাসবহুল ফেরারি গাড়িতে মাখলুফকে তার গার্লফ্রেন্ড ইসরায়েলি মডেল মিশেল ইডানের সঙ্গে দেখতে পান।

অবশ্য বাশার আল আসাদের এই চাচাতো ভাইয়ের বিলাসবহুল জীবনের কথা অজানা নয়। তিনি প্রায়ই মিডিয়ার নজরে আসেন। ইনস্টাগ্রামের বিভিন্ন পোস্টে নিজের সংগ্রহে থাকা বিভিন্ন বিলাসবহুল গাড়ি, বাড়ি ও বিমানের ছবিও পোস্ট করেছেন তিনি।
সিরিয়ার গোলান হাইটস বহু বছর ধরে ইসরায়েলিদের দখলে রয়েছে, ২০১৯ সালে যুক্তরাষ্ট্র সেটিকে ইসরায়েলের অংশ বলে স্বীকৃতি দেয়। ইসরায়েল ক্রমাগত সিরিয়ায় ইরানি সৈন্য ও ইরানের বিভিন্ন স্থাপনার উপর যুদ্ধবিমান দিয়ে হামলা চালিয়েছে। তাই শত্রু দেশের নারীর সঙ্গে মাখলুফের এই প্রেমকে রাষ্ট্রদ্রোহ হিসেবে গণ্য করা হতে পারে। সূত্র : আরব নিউজ।



 

Show all comments
  • রুকাইয়া খাতুন ১৯ অক্টোবর, ২০২১, ১:৩৫ এএম says : 0
    জীবন বরবাদ
    Total Reply(0) Reply
  • সৈকত ফকির ১৯ অক্টোবর, ২০২১, ১:৩৫ এএম says : 0
    ইহুদিরা সবচেয়ে ধূর্ত জাতি
    Total Reply(0) Reply
  • Syed Mir Irfan Ali ১৯ অক্টোবর, ২০২১, ১:৩৪ এএম says : 0
    একে নিজ দেশে প্রবেশে সারাজীবনের জন্য নিষিদ্ধ করা হোক।।।
    Total Reply(0) Reply
  • salman ১৯ অক্টোবর, ২০২১, ৬:০৯ এএম says : 0
    Ok Spy dhorea deyese. Or Zibon & Sompod 2 ta e Jabe.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ