Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

টি২০ বিশ্বকাপে পাকিস্তান জিতবে : আশা শহীদ আফ্রিদির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ১০:৪৬ পিএম

পাকিস্তান দলে ধারাবাহিকতার অভাব রয়েছে। এই কথা মেনে নিলেও ২০০৯ সালের পর ফের টি২০ বিশ্বকাপ জিততে পারে পাকিস্তান। এমনটা মনে করেন পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার শহিদ আফ্রিদি। ২০০৯ সালের বিশ্বকাপের আগে শ্রীলঙ্কা দলের উপর পাকিস্তানে হামলা হয়। এর পর ইংল্যান্ডের মাটিতে শ্রীলঙ্কাকেই ফাইনালে হারিয়ে চ্যাম্পিয়ন হন আফ্রিদিরা। সেই কথা মনে করিয়ে দেন তিনি। -আনন্দবাজার

টি২০ ক্রিকেটে পাকিস্তান অনেকটাই এগিয়ে, এমনটাই মনে করেন আফ্রিদি। তিনি বলেন, পাকিস্তানকে হাল্কা ভাবে নিলেই বিপদে পড়তে হবে। পাকিস্তানের ক্রিকেটারদের প্রতিভা রয়েছে। ধারাবাহিকতার অভাব থাকলেও চ্যাম্পিয়ন হতে পারে তারা।’’ তবে পাকিস্তান দল নিয়ে চিন্তাও রয়েছে আফ্রিদির মনে। তিনি বলেন, ‘‘পাকিস্তান দলে অভিজ্ঞতার অভাব রয়েছে।

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারের মতে, নিরাপত্তার কারণ দেখিয়ে এবারেও নিউজিল্যান্ড খেলতে এসে সিরিজ শুরুর আগেই দেশে ফিরে গিয়েছে। একই কারণে খেলতে আসেনি ইংল্যান্ডও। এদের জবাব দিতে বিশ্বকাপ জিততে হবে পাকিস্তানকে।

আফ্রিদি বলেন, ২০০৯ সালের জয় ভুলতে পারব না। শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘটে যাওয়া ঘটনা আমাদের মাথার মধ্যে ঘুরছিল। গোটা দেশ ওই ঘটনায় ভেঙে পড়েছিল। সেই কারণে এই জয়টা খুব দরকার ছিল। আমাদের জয় গোটা দেশকে আনন্দ দিয়েছিল। পাকিস্তান দলেও সেই রকম প্রতিভাবান ক্রিকেটার রয়েছে। তাই এবারেও জিততে পারে পাকিস্তান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন